ঘূর্ণিঝড়ে দুর্গতদের সরাসরি টাকা দিতে প্রধানমন্ত্রীকে চিঠি দিলীপের

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : আমফান ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা ঘুরে দেখতে শুক্রবার কলকাতায় এসে পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কপ্টারে চেপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনকরকে নিয়ে রাজারহাট, গোসাবা, মিনাখাঁ, সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ সহ একাধিক ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেন। তারপরেই বসিরহাটে প্রশাসনিক বৈঠকে রাজ্যকে ১০০০ কোটি টাকা সাহায্য ঘোষণা করেন। পাশাপাশি ঘূর্ণিঝড়ে মৃতদের পরিবারকে মাথাপিছু দু’লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

তবে এই সফরের মাঝেই বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ একটি চিঠি প্রধানমন্ত্রীর হাতে ধরিয়ে দেন। যে চিঠিতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সরাসরি হাতে টাকা দেওয়ার আবেদন জানিয়েছেন। এদিন যখন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বিমানবন্দরে নামেন ঠিক সে সময়ই কেন্দ্রীয় দুই প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরীর মারফত দিলীপ ঘোষ সেই চিঠি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেন। তবে সেই চিঠিতে কি লেখা ছিল তা তখন জানা যায়নি। পরে সাংবাদিক বৈঠকে এসে দিলীপ ঘোষ চিঠির কথা জানান।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ জানান, “রাজ্য বিজেপির তরফ থেকে আমরা ত্রাণের টাকা সরাসরি ক্ষতিগ্রস্তদের হাতে দিতে আবেদন জানিয়েছি। কারণ আইলা, বুলবুল, এমনকি দু’বছর আগে উত্তরবঙ্গের মালদা ও দিনাজপুরে বন্যার ক্ষেত্রে রাজ্য সরকারকে দেওয়া ক্ষতিপূরণের বন্টন নিয়ে রাজ্য সরকার ব্যাপক দুর্নীতি করেছে।” এছাড়াও চিঠিতে রাজ্যের ক্ষয়ক্ষতির আনুমানিক একটা পরিমাপ তুলে ধরা হয়েছে বলে জানান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মোটের উপর দিলীপ ঘোষের চিঠিতে ক্ষতিগ্রস্তদের ত্রাণের অর্থ সরাসরি তাদের ব্যাঙ্ক খাতায় দেওয়ার জন্য অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে।