‘কেন্দ্র সরকারের টাকায় কিচ্ছু হবে না’, আমফান নিয়ে অনুব্রত

Madhab Das

Updated on:

অমরনাথ দত্ত : জোড়হাত করে বলছি কেউ রাজনীতি করবেন না, সব শ্রেণী, সব জাতি, সব ধর্ম সবাই মমতা ব্যানার্জির পাশে থাকুন। ঘূর্ণিঝড় আমফানে বিপুল ক্ষতি হয়েছে রাজ্যের। সবাইকে জোড়হাত করে বলছি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পাশে দাঁড়ান, পশ্চিমবাংলাকে বাঁচান। ঘূর্ণিঝড় বিধ্বস্ত পশ্চিমবঙ্গকে বাঁচাতে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে এভাবেই আবেদন করতে দেখা গেল। তবে আবেদনের পাশাপাশি কেন্দ্র সরকারের পাঠানো টাকা দিয়ে কিচ্ছু হবে না তাও তিনি জানিয়ে দেন।

অনুব্রত মণ্ডলের দাবি, পশ্চিমবঙ্গ ভারতকে রাস্তা দেখিয়েছে। তিনি বলেন, “আবার বলছি পশ্চিমবঙ্গ মাথা খাড়া করে দাঁড়াবে। মা-মাটি-মানুষের মুখ্যমন্ত্রী আছে। সাময়িক অসুবিধা হবে। ৭ দিন থেকে ১৫ দিনের ভিতরে পশ্চিমবঙ্গ আবার মাথা তুলে দাঁড়াবে। যে পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রীর নাম মমতা ব্যানার্জি।”

রবিবার বোলপুরের মাড়োয়ারি সমাজ ঘূর্ণিঝড় আমফানে ক্ষয়ক্ষতির কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রিলিফ ফান্ডে ২ লক্ষ ২১ হাজার টাকার একটি চেক তুলে দেন অনুব্রত মণ্ডলের হাত ধরে। আর এই চেক পাওয়ার পরেই বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল সাংবাদিক বৈঠক করে সকলকে রাজ্যের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান।

আর সাংবাদিক বৈঠকে অনুব্রত মণ্ডল রাজ্যের ক্ষয়ক্ষতির খতিয়ান তুলে ধরে বলেন, “এক লক্ষ হাজার কোটি টাকা খরচ। কেন্দ্র সরকার মাত্র এক হাজার কোটি টাকা দিয়েছে। এই টাকায় কিচ্ছু হবে না। ৪ লক্ষ ৫২ হাজার পোল পড়েছে। এক একটা পোলের দাম যদি ৫০০০ টাকা করে হয়, তাহলে সেটা হিসাব করলেও টাকা মিটছে না। তারপর তার আছে, লেবার খরচ আছে।”