আক্রান্ত একই পরিবারের সদস্যরা, করোনাতঙ্কে ভুগছে বীরভূম

লাল্টু : দুবরাজপুর পৌরসভা এলাকার ৪ নম্বর ওয়ার্ডে একই পরিবারের চার জন সদস্য করোনা আক্রান্ত। একই ভাবে বোলপুর পৌরসভা এলাকারও ১১ নং ওয়ার্ডের একটি পরিবারের তিনজন করোনা আক্রান্ত হওয়ার খবর আসে সোমবার। আর এইভাবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় করোনাতঙ্কে ভুগছে বীরভূম।

গত কয়েকদিন আগে দুবরাজপুর পৌরসভার ওই পরিবারের এক সদস্য করােনা আক্রান্ত হন। তাকে কোভিড হাসপাতালে পাঠানো হয়। এরপর বাড়ির অন্যান্য সদস্যদের করোনা পরীক্ষা করানাে হয়। গতকাল তাদের মধ্যে তিনজনের রিপোর্ট পজেটিভ আসে। যাদের মধ্যে দুজন ষাটোর্ধ্ব ও একজন দু’বছরের শিশু। এই খবর ছড়িয়ে পড়তেই করোনাতঙ্ক বাড়তে শুরু করেছে দুবরাজপুর শহরবাসীদের মধ্যে।

করােনা আক্রান্তদের নিয়ে সন্ধ্যা থেকেই শুরু হয় দীর্ঘ টানাপোড়েন। প্রশাসনের পক্ষ থেকে বাচ্চাটিকে বাড়িতে রাখার নির্দেশ দিলেও অন্য দুই সদস্য কোভিড হাসপাতাল যেতে নারাজ হয়ে পড়ে। এই অবস্থায় দীর্ঘ টানাপোড়েনের পর গতকাল মাঝরাতে ৪ নম্বর ওয়ার্ডে করোনা আক্রান্ত বাড়ির সামনে হাজির হন দুবরাজপুরের বিডিও অনিরুদ্ধ রায়, দুবরাজপুর থানার পুলিশ, দুবরাজপুর পৌরসভার প্রশাসক মির্জা সৌকত আলী ও তৃণমূল নেতা বিপ্লব মাহাতা। তারা দীর্ঘক্ষণ করােনা আক্রান্ত ব্যক্তি ও পরিবারের সদস্যদের বোঝানোর পর কোভিড হাসপাতালে পাঠানো হয়।

সোমবার সকাল থেকে দুবরাজপুর পৌরসভার পক্ষ থেকে দুবরাজপুর শহরের বিভিন্ন জায়গায় স্যানিটাইজ করা হয়।