সুশান্ত ও রিয়ার কল ডিটেইলস সামনে আসতেই তদন্তে নয়া মোড়

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে প্রথম থেকেই দুটি নাম বারংবার সামনে এসেছে। একটি হলো, সুশান্ত সিং রাজপুতের প্রেমিকা রিয়া চক্রবর্তী এবং দ্বিতীয়টি হলো মহেশ ভাট। এই দুজনের বিরুদ্ধেই একাধিক অভিযোগে সরব হয়েছেন নেটিজেনরা। এমনকি সুশান্তের মৃত্যুর পর থেকেই উঠে আসছে রিয়া চক্রবর্তীর সাথে মহেশ ভাটের সম্পর্ক নিয়েও নানান প্রশ্ন।

আর এরই মাঝে সুশান্তের মৃত্যুর তদন্তভার চলে গেছে সিবিআইয়ের হাতে। তদন্তে নেমে তাদের হাতে এসেছে নতুন তথ্য। সামনে এসেছে রিয়া চক্রবর্তীর গত ১ বছরের কল ডিটেলস, যেখানে সেই সময়ের মধ্যে তিনি কার কার সাথে কথা বলেছেন সেই সব তথ্যই উঠে এসেছে। দেখা যাচ্ছে গত এক বছরে বহুবার মহেশ ভাটের সাথে কথা বলেছেন তিনি।

রিয়ার ফোন কল থেকে ইডি সূত্রে যে তথ্য পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে, ৮ই জুন থেকে ১৩ই জুন রিয়া পরিচালক মহেশ ভট্টকে ১৬ বার ফোন করেছিলেন। যার মধ্যে ৯ টা কল ছিল আউটগোয়িং। বাকি ৭ টি ইনকমিং। ৮ই জুন সুশান্তকে ছেড়ে সুশান্তের ফ্ল্যাট থেকে চলে যান রিয়া। ব্লক করেদেন সুশান্তের ফোন। অথচ দেখা যাচ্ছে মহেশ ভট্টের সঙ্গে যোগাযোগ রাখতে আরম্ভ করেছিলেন তিনি।

তার আগে রিয়া ফেব্রুয়ারি মাসে শেষ মহেশকে ফোন করেন। ইডি-র ডিজিটাল তথ্য থেকে এও জানা যায় যে ওই সময় শুধু ফোন নয়, অনেক টেক্সট মেসেজ করেছিলেন রিয়া আর মহেশ যা কিনা তাঁরা মুছে দেন। কেন মুছে দিতে হল টেক্সট মেসেজ? কেন মহেশের সঙ্গে রিয়াকে এতবার কথা বলতে হল? এনিয়েই উঠছে প্রশ্ন এবং এটাই এখন তদন্তে নয়া মোড়।

তবে শুধু এটুকুই নয়, আরও একটি প্রসঙ্গ নজর কেড়েছে তদন্তকারী সদস্যদের। সুশান্তের মনোবিদ কেরসি ছাবরার সাথেও ১৫ বার কথা হয় রিয়ার। যার মধ্যে ১০ টি ফোন রিয়ার নম্বর থেকেই গেছে এবং বাকি ৫ টি এসেছে মনোবিদ কেরসির থেকে।

এছাড়াও কল ডিটেইলসের আরও কিছু বিষয় ভাবাচ্ছে তদন্তকারী দলকে। দেখা গিয়েছে রিয়ার সাথে সুশান্তের কথা হয়েছে ১৪৫ বার কিন্তু সুশান্তের হাউস ম্যানেজারের সাথে রিয়ার ২৮৭ বার কথা হয়েছে। এছাড়াও রিয়ার সাথে ১,১৯২ বার তার বাবার, ১,০৬৯ বার তার ভাই সৌমিকের সাথে কথা হয়েছে ওই সময়ে।

কল ডিটেইলস থেকে এটাও জানা গিয়েছে, কাজের ক্ষেত্রে ২৩ বার আদিত্য রায় কাপুরের সাথে, ২২ বার ট্যালেন্ট ম্যানেজার উদয় সিং গৌরীর সাথে ও ২৩ বার ড্রিম হোম রিয়েল এস্টেট কোম্পানির সাথে কথা হয় রিয়ার। সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী ৮ই জুন থেকে ১৩ই জুন পর্যন্ত রিয়ার সাথে কোনো ফোন বা এসএমএসের আদান প্রদান হয়নি সুশান্তের ফোন থেকে।

সুশান্তের ফোন ডিটেলস অনুযায়ী ২০ই জানুয়ারি থেকে ২৫শে জানুয়ারি পর্যন্ত রিয়ার সাথে ১৯ বার কল হয়েছে। আবার আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল ১৩ই জুন রাত ২ টোর সময় সুশান্তের নম্বরে একজনের ফোন আসে এবং প্রায় ৬ মিনিট কথা হয়। কিন্তু সেই ব্যক্তির নাম প্রকাশ করেনি সংবাদ মাধ্যম।