সুখবর, রেশন কার্ড সংক্রান্ত যাবতীয় সমস্যা সমাধানে চালু হতে চলেছে হেল্পলাইন

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : ডিজিটাল রেশন কার্ড নিয়ে সাধারণ মানুষের নিত্যদিনের সমস্যা, রয়েছে হাজারও অভিযোগ। আর এই সকল সমস্যা এবং অভিযোগের কথা মাথায় রেখে সেগুলিকে সমাধানের জন্য রাজ্য সরকারের তরফ থেকে দেওয়া হল সুখবর।

এবার ১২ ঘন্টা সক্রিয় থাকবে এমন ফুড হেল্পডেস্ক চালু করতে চলেছে রাজ্য খাদ্য ও সরবরাহ দপ্তর। এই হেল্প লাইনে উপভোক্তারা সপ্তাহের ৭ দিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত নিজেদের অভাব-অভিযোগের কথা জানাতে পারবেন।

তবে এই হেল্পলাইন চালু করার মত পদক্ষেপ প্রথম নয়, এর আগেও হেল্পডেস্ক চালু করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। দু’টি টোল-ফ্রি নম্বরে ফোন করে উপভোক্তারা তাঁদের সমস্যার কথা জানাতে পারেন। তবে এবার সেই প্রক্রিয়াকেই আরও সুসংহত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে চালু হতে যাওয়া এই হেল্পডেস্কের মাধ্যমে।

এই কাজের জন্য অভিজ্ঞতাসম্পন্ন সংস্থাকে দায়িত্ব দিচ্ছে রাজ্য সরকার। তবে এই হেল্প ডেস্কের প্রক্রিয়া সবেমাত্র চালু করার প্রক্রিয়া শুরু হয়েছে, তাই এই ব্যবস্থা চালু করতে বেশ কয়েকদিন সময় লেগে যাবে মনে করা হচ্ছে।

সূত্র মারফত জানা গিয়েছে, এই হেল্পডেস্কে মোট ১৬ টি আসনে শিফটে কাজ করবেন কর্মীরা। তারা মূলত তিনটি শিফট অনুযায়ী কাজ করবেন। বাংলা, হিন্দি এবং ইংরেজি তিনটি ভাষাতেই কথা বলার সুযোগ থাকছে উপভোক্তাদের। তবে শুধু রেশন কার্ড ও ডিজিটাল কার্ড নিয়ে সমস্যা নয়, খাদ্য ও সরবরাহ দফতর সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে এবং অন্যান্য অভিযোগ জানানো যাবে চালু হতে যাওয়া এই হেডলাইনে।