প্রকাশ্যে এলো ৬ বছরের যমজ বোন তানিমুনির ‘আজ ছুটি ছুটি’

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় যে সকল খুদেরা নিজেদের প্রতিভা দেখিয়ে খ্যাতি অর্জন করেছে, সোশ্যাল মিডিয়ার সেনসেশন হয়ে উঠেছে তাদের মধ্যে অন্যতম হলো বাংলার ৬ বছরের যমজ জুটি তানিমুনি। বয়সে তারা মাত্র ৬ হলেও ইতিমধ্যেই পাড়ার অনুষ্ঠান থেকে শুরু করে টেলিভিশনের পর্দায় পর্যন্ত পারফর্ম করে নজর কেড়েছে শ্রোতাদের।

এযাবত এই জুটি বিভিন্ন হিন্দি গান, বাংলা গান অথবা রবীন্দ্র সংগীত গেয়ে শ্রোতাদের মন জয় করলেও এবার প্রকাশ্যে এলো তাদের নিজস্ব গান ‘আজ ছুটি ছুটি’। দিন কয়েক আগেই এই গানের রেকর্ডিং সম্পর্কিত তথ্য জানতে পারা গিয়েছিল। আর এরপর রবিবার একটি ইউটিউব চ্যানেল সেই গান প্রকাশ পেল।

তানিমুনি জুটির বিশেষ বৈশিষ্ট্য হলো তাদের গান গাওয়ার মধ্যে রয়েছে আলাদা ভঙ্গিমা। খুদে গায়িকা হওয়ার দরুণ যেমন তাদের কণ্ঠে রয়েছে আদো আদো সুর, ঠিক তেমনি তাদের হেলেদুলে অথবা নাচের ভঙ্গিমায় গান করার বিশেষত্ব আরও বেশি নজর কাড়ে সোশ্যাল নেটিজেন থেকে অন্যান্যদের। বাংলা টেলিভিশন ‘আকাশ ৮’ অথবা ‘দূরদর্শন বাংলা’য় রাজ্যের খ্যাতনামা শিল্পীদের সাথেও তারা পারফর্ম করেছে। আর এই পারফর্ম করার সময় ওই সকল শিল্পী এবং টেলিভিশন কর্তৃপক্ষেরও নজর কেড়েছে এই জুটি।

তানিমুনির কণ্ঠে সদ্য রিলিজ হওয়া গান ‘আজ ছুটি ছুটি’ গানে মিউজিক দিয়েছেন প্রীতম দেব, লিরিক্সে দিব্যদ্যুতি বিশ্বাস, গিটারে অমিত ঘোষ, তবলাতে প্রসেনজিৎ শীল এবং ব্যবস্থাপনায় রয়েছেন অমিত ঘোষ।

সবার চোখে পরিচিত এই তানিমুনির আসল নাম হল সৃষ্টি দত্ত এবং শ্রেয়া দত্ত। তারা মধ্যমগ্রামের দোলতলার সৃজন মিডল্যান্ড আবাসনের বাসিন্দা। ছোট থেকে তাদের এমন গানের প্রতি আকর্ষণ অথবা তাদের এগিয়ে চলার অনুপ্রেরণা হলেন বাবা দেবাশীষ দত্ত এবং তৃপ্তি দেবী।