‘মানুষ জানেন কখন কাকে ফেলতে হয়’, বলতেই মঞ্চ ভেঙ্গে পড়লেন নেতা

নিজস্ব প্রতিবেদন : এর থেকে আর বড় মেলবন্ধন আর কিছু হতে পারে বলে হয় না। যেখানে ভোটের আগে নেতা মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে বলছেন ‘মানুষ জানেন কখন কাকে ফেলতে হয়’, আর সেই কথা শেষ হওয়া মাত্রই ভেঙে পড়ল মঞ্চ। মঞ্চ ভেঙে পড়ে গেলেন খোদ ওই জ্ঞানদাতা নেতাই।

বিহার নির্বাচন গত বুধবার শুরু হয়ে গেছে। যে দিন ছিল প্রথম ভোটগ্রহণ পর্ব। আগামী ৩ নভেম্বর এই রাজ্যে রয়েছে দ্বিতীয় ভোটগ্রহণ। আর তার আগেই রাজনৈতিক প্রচারে সরগরম রাজ্য। আর এই ভোট প্রচারে এসে জালে বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী মশকুর আহমেদ উশমানির সাথে এমন ঘটনা ঘটলো দ্বারভাঙায়।

এদিন ভোট প্রচারের সময় তিনি দ্বারভাঙায় একটি মঞ্চে বক্তব্য রাখছিলেন। তার বক্তব্যে ফুটে উঠছে পরিবর্তনের ডাক। আর এই ডাক জন মাংসে তুলে ধরার জন্য তিনি বক্তব্য রাখতে গিয়ে বলছিলেন, “রাজনীতিতে মানুষ জানেন কখন কাকে উঠাতে হয় এবং কখন কাকে ফেলতে হয়।” আর তার এই বক্তব্য শেষ হওয়ার মাত্র কয়েক সেকেন্ড অপেক্ষা, যার পরেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই মঞ্চ। মঞ্চ ভেঙে পড়ার সাথে সাথে ওই কংগ্রেস নেতাও হুড়মুড়িয়ে পড়ে যান।

মঞ্চ ভেঙ্গে হুড়মুড়িয়ে পড়ে যাওয়া কংগ্রেস নেতা উশমানি এবছর কংগ্রেসের হয়ে বিহার নির্বাচনে এবার টিকিট পেয়েছেন। তিনি পূর্বে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি ছিলেন। আর তিনি ওই সংসদের সভাপতি থাকাকালীন তার সংসদে পাকিস্তানের প্রতিষ্ঠাতা মহঃ আলী জিন্নাহ-এর ছবি পাওয়া গিয়েছিল বলে অভিযোগ উঠেছিল। যদিও কংগ্রেসের তরফ থেকে সেই অভিযোগ অস্বীকার করা হয়।