১লা নভেম্বর থেকে রাজ্যে মদের নতুন দাম, মাথায় হাত সূরা প্রেমীদের

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : করোনাকালে লকডাউন চলাকালীন দেশের পাশাপাশি রাজ্যে মদ বিক্রি বন্ধ ছিল। এরপর মদ বিক্রির ক্ষেত্রে অনুমতি দেওয়া হলেও এক ধাক্কায় ৩০% দাম বাড়িয়ে দেওয়া হয়। আর এবার ১লা নভেম্বর থেকে মদের দামে বড়সড় রদবদলের পথে রাজ্য সরকার।

জানা গিয়েছে, ১লা নভেম্বর থেকে ২২টি ধাপে মদের নতুন দাম নির্ধারণ করা হচ্ছে। আর এর ফলে বেশকিছু বিদেশি দামি মদের দাম আরও দামি হতে চলেছে। আর এই ২২টি ধাপে মদের বিভিন্ন ভাগ হিসাবে দাম ঠিক করা হচ্ছে। যে কারণে মনে করা হচ্ছে নভেম্বর থেকে মদের দাম আরও বাড়তে পারে।

আবগারি দপ্তরের থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগে যেমন বড় বোতল কিনলে দামের ক্ষেত্রে কিছুটা সাশ্রয়ী হতো কিন্তু এখন তা আর হবেনা। ছোট বোতলের দামের সাথে সামঞ্জস্য রেখেই বড় বোতলের দাম দিতে হবে গ্রাহকদের।

আবগারি দপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, যদি কোন ১৮০ মিলিলিটার মদের বোতলের দাম হয় ২৩৫ টাকা, সে ক্ষেত্রে ওই মদের ৩৭৫ মিলিলিটারের দাম হবে ৪৯০ টাকা। একইভাবে ৭৫০ মিলিলিটারের দাম দাঁড়াবে ৯৮০ টাকা। অর্থাৎ আগে যেখানে সূরা প্রেমীদের ৭৫০ মিলিলিটার বোতলের জন্য দিতে হতো ৬৭০ টাকা সেখানে এখন দিতে হবে ৯৮০ টাকা। অর্থাৎ পকেট থেকে আরও বাড়তি খসবে ৩১০ টাকা। যদিও ১৮০ মিলিলিটার বোতলের দামের ক্ষেত্রে কোন পরিবর্তন হয়নি।