দরজা নয়, ঘরের চাল ভেঙে অভিনব কায়দায় পর পর চুরি বোলপুরে

অমরনাথ দত্ত : কথায় আছে চোরের ৮৪ বুদ্ধি। আর সেই ৮৪ বুদ্ধির প্রয়োগ এবার নজরে আসছে বীরভূমের বোলপুরে। চুরির জন্য চোরের দল দরজা ভাঙা অথবা দরজার তালা ভাঙ্গার পথকে অবলম্বন না করে ঘরের চাল ভেঙ্গে ঘরের ভিতরে ঢুকে চুরি করার অভিনব পন্থাকে বেছে নিয়েছে। একই পদ্ধতিতে চুরির ঘটনা পরপর ঘটে গেল শান্তিনিকেতন থানার দু’টি জায়গায়।

এইভাবে ঘরের চাল ভেঙে ভেতরে ঢুকে প্রথম চুরির ঘটনা ঘটে রূপপুর গ্রাম পঞ্চায়েতের লায়েকবাজার এলাকায় গত শনিবার রাতে। ওই একই বাড়িতে রবিবার রাতেও একইভাবে চুরির ঘটনা ঘটে। ফের একই কায়দায় চুরির ঘটনা ঘটলো মঙ্গলবার রাতে শান্তিনিকেতন থানার অন্তর্গত সিয়ান হাসপাতালের সামনে থাকা একটি মোবাইলের দোকানে।

সিয়ান হাসপাতালের সামনের মোবাইল দোকানের মালিক সুব্রত মন্ডল জানিয়েছেন, “বুধবার সকালে আমার ছেলে দোকান খুলে দেখতে পায় দোকানের ছাদের অ্যাডভেস্টার ভেঙ্গে চোর দোকানে ঢুকে মোবাইল, নগদ এবং অন্যান্য সরঞ্জাম সহ প্রায় ৮০ হাজার টাকার সামগ্রী চুরি করে নিয়ে গেছে। অ্যাডভেস্টার ভাঙ্গার পাশাপাশি তারা অ্যাডভেস্টারের নিচে থাকা টিনের শেড সরিয়ে দোকানে ঢুকে।”

অভিনব এই পদ্ধতিতে চুরির ঘটনায় লায়েকবাজারের ওই বাড়ির মালিক নিজেদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র খোয়ানোর পাশাপাশি নতুন করে মোবাইল দোকানে চুরির ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। পরিস্থিতি এমনই তৈরি হয়েছে যে এলাকার বাসিন্দারা বাড়ি ছেড়ে কোথাও যাওয়ার পরিকল্পনার কথা ভাবতেই পারছেন না।