নাড্ডার গাড়িতে পাথর লাঠি, বদলাই অভিষেকের বাড়িতে কালি

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : গত বৃহস্পতিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডার বাংলা সফর ঘিরে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়। যখন তিনি ডায়মন্ড হারবারে সভা করতে যাচ্ছিলেন তখন তাঁর কনভয় ঘিরে বিক্ষোভ দেখানো অভিযোগ ওঠে। পাশাপাশি তাঁর এবং অন্যান্য বিজেপি নেতা কর্মীদের গাড়িতে পাথর ও লাঠি ছোড়ার অভিযোগ ওঠে। যদিও এই ঘটনায় পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ জানায়, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সুরক্ষিত ভাবেই সভাস্থলে পৌঁছেছেন এবং সেরকম কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আর এই ঘটনার পাল্টা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির দেওয়ালে কালি লেপলেন অজ্ঞাতপরিচয় বেশ কিছু যুবক।

রাতের অন্ধকারে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিল্লির বাড়ির দেওয়ালে কালি লেপে দিতে দেখা গেল বেশ কিছু অজ্ঞাতপরিচয় যুবককে। আর এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ঘটনার খবর পেয়ে দিল্লি পুলিশ তৎপরতার সাথে সেখানে পৌঁছায়। তবে পুলিশ পৌঁছে দেখতে পায় দেওয়াল পরিষ্কার রয়েছে। পুলিশের অনুমান তাদের পৌঁছানোর আগেই কেউ দেওয়াল পরিষ্কার করে দিয়েছেন।

দিল্লির ১৮৩ নম্বর, সাউথ অ্যাভিনিউয়ে এই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটি বাড়ি রয়েছে। ওই বাড়ির সামনের বৃহস্পতিবার এমন ঘটনা ঘটায় বলে জানা গিয়েছে। কালি লাগানোর পাশাপাশি ওই যুবকদের বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায় ভিডিওতে।

https://twitter.com/scribe_prashant/status/1337047750794498049?s=19

আর এই ঘটনার পর তৃণমূল সাংসদ সৌগত রায় জানিয়েছেন, “অত্যন্ত নিন্দনীয় এই ঘটনা বিজেপি সমর্থকরাই করেছে। ওদের সংস্কৃতি এমনটাই। তবে এইসব করে তৃণমূলকে ভয় দেখানো যাবে না।” যদিও এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপির তরফ থেকে অভিযোগ অস্বীকার করে জানানো হয়েছে, “কে বা কারা এমন ঘটনা ঘটিয়েছে তা আমাদের জানা নেই। বিজেপি এমন সংস্কৃতির উপর ভর করে রাজনীতি করে না।”