একাধিক ট্রেন বাতিল করলো ভারতীয় রেল, রইলো তালিকা

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : লকডাউনের গণ্ডি কাটিয়ে সবেমাত্র ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে দেশের রেল পরিষেবা। আর এই রেল পরিষেবা যখন স্বাভাবিকের পথে তখনই ভারতীয় রেলকে এক ধাক্কায় একাধিক ট্রেন বাতিল করতে হলো। কুয়াশার কারণে ভারতীয় রেলের তরফ থেকে এই একাধিক ট্রেন বাতিলের পথ বেছে নিতে হচ্ছে।

উত্তর পূর্ব রেলের CPRO পঙ্কজ কুমার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কুয়াশার জন্য একাধিক ট্রেন বাতিলের নির্দেশ দিয়েছে রেল দপ্তর। এর পাশাপাশি আন্দোলনের জেরেও বেশকিছু ট্রেন বাতিল করা হয়েছে। যে কারণে যাত্রীদের কাছে বারবার অনুরোধ করা হচ্ছে, যাত্রার আগে ট্রেনের সিডিউল দেখে নেওয়ার জন্য।

CPRO পঙ্কজ কুমারের বয়ান অনুযায়ী জানা গিয়েছে, গোরক্ষপুর-আনন্দ বিহার টার্মিনাস (০২৫৭১) টানা ৩১ ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। একইভাবে আনন্দ বিহার টার্মিনাস-গোরক্ষপুর (০২৫৭২) বন্ধ থাকছে। পাশাপাশি এই ট্রেনটি জানুয়ারি মাসে বেশ কয়েকটি দিন বন্ধ থাকবে বলে জানা গিয়েছে।

গোরক্ষপুর-কানপুর আনওয়ারগঞ্জ (০৫০০৪) বাতিল থাকছে ৩১ ডিসেম্বর পর্যন্ত। একইভাবে বাতিল করা হয়েছে কানপুর আনওয়ারগঞ্জ-গোরক্ষপুর (০৫০০৩)।

এর পাশাপাশি আরও একাধিক ট্রেন বাতিলের তালিকা প্রকাশ করা হয়েছে উত্তর পূর্ব রেলের তরফ থেকে। মূলত রেল বোর্ডের তরফ থেকে যাত্রার আগে কোন ট্রেন বাতিল করা হচ্ছে কিনা দেখে নেওয়ার জন্য যাত্রীদের বারংবার দেখে নিতে বলা হচ্ছে।