অমিত শাহ আসার আগেই উত্তপ্ত বোলপুর, আগুন ৩টি দোকানে

Amarnath Dutta

Updated on:

অমরনাথ দত্ত : নভেম্বর মাসে যখন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সিউড়িতে সভা করতে এসেছিলেন ঠিক তখন বোলপুর থানার অন্তর্গত শিমুলিয়া গ্রামে উত্তেজনা ছড়িয়ে ছিল বিজেপি এবং তৃণমূল কর্মীদের মধ্যে। আর রবিবার অমিত শাহ আসার ঠিক আগেও একই রকম উত্তেজনা লক্ষ্য করা গেল। এলাকার তিনটি দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। যে তিনটি দোকানের মধ্যে দুটি দোকান বিজেপি কর্মীদের এবং একটি দোকান তৃণমূল কর্মীর বলে জানা গিয়েছে। ঘটনার পরেই একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলতে শুরু করেছে।

যে তিনটি দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে সেই তিনটি দোকান হলো একটি সাইকেলের দোকান, একটি মুদিখানার দোকান এবং একটি মাংসের দোকান। আগুনে এই তিনটি দোকান সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে গেছে। ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে বোলপুর এসডিপিও-র নেতৃত্বে এলাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয় পরিস্থিতি নজরে রাখতে।

বিজেপি কর্মীদের তরফ থেকে অভিযোগ করা হচ্ছে, “আগুন লাগানোর এই কাজ করেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। যাতে করে আমরা অমিত শাহর কর্মসূচিতে যোগদান করতে না পারি। পাশাপাশি তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দাবি এখানে বিজেপি করা যাবে না। সকলকে তৃণমূল করতে হবে।”

যদিও তৃণমূলের তরফ থেকে এই সমস্ত অভিযোগ অস্বীকার করে দাবি করা হয়েছে, “সম্পূর্ণটাই ষড়যন্ত্র। যেহেতু আজ অমিত সাহা আসছেন তাই তারা হাইপ পাওয়ার জন্য এই সকল করছে। এখানে বিজেপির কোন অস্তিত্ব নেই। উপরন্তু আমাদের এক তৃণমূল কর্মীর দোকান পুড়িয়ে দেওয়া হয়েছে। আর ওদের যেসকল দোকানগুলি পুড়েছে সেগুলিতে কোন মালপত্র ছিল না।”