ঘোষিত হলো ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের ভারতীয় দল

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবারই অস্ট্রেলিয়ার গাব্বায় টিম ইন্ডিয়া পাঁচ পাঁচটি রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ ছিনিয়ে নিয়েছে। তরুণ তুর্কিরা নিজেদের দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর পাশাপাশি অভিষেক ম্যাচে রেকর্ড তৈরি করেছেন ওয়াশিংটন সুন্দর এবং দাত্তু ফাড়করে। পাশাপাশি প্রথম ভারতীয় হিসাবে দ্রুততম টেস্টে ১০০০ রানের রেকর্ড গড়লেন ঋষভ পন্থ। এর আগে এই রেকর্ড ছিল মহেন্দ্র সিং ধোনির। আর এই শুভদিনে আসন্ন ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজের জন্য প্রথম দুই ম্যাচের ভারতীয় দল ঘোষণা করলো বিসিসিআই।

ভারতের মাটিতে করোনা পরবর্তী সময়ে ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট ম্যাচে মাঠে ফিরছেন ক্যাপ্টেন কোহলি। তার নেতৃত্বেই লড়াই করবে ভারতীয় দল। পাশাপাশি চোট সারিয়ে দলে ফিরছেন ইশান্ত শর্মা, জশপ্রীত বুমরাহ এবং হার্দিক পাণ্ডিয়া। তবে ১৮ সদস্যের এই দল থেকে বাদ পড়েছেন পার্থিব প্যাটেল এবং হনুমা বিহারী।

এক নজরে ১৮ সদস্যের ভারতীয় দল

১) বিরাট কোহলি (অধিনায়ক), ২) রোহিত শর্মা, ৩) অজিঙ্ক রাহানে, ৪) শুভমান গিল, ৫) মায়াঙ্ক আগরওয়াল, ৬) চেতেশ্বর পূজারা, ৭) ঋদ্ধিমান সাহা, ৮) হার্দিক পাণ্ডিয়া, ৯) কেএল রাহুল, ১০) ঋষভ পন্থ, ১১) বুমরাহ, ১২) ইশান্ত শর্মা, ১৩) মহঃ সিরাজ, ১৪) শার্দুল ঠাকুর, ১৫) রবিচন্দ্রন অশ্বিন, ১৬) কুলদীপ যাদব, ১৭) ওয়াশিংটন সুন্দর ও ১৮) অক্ষর প্যাটেল। মহঃ শামি এবং রবীন্দ্র জাদেজা চোট সারিয়ে উঠতে পারেননি বলেই মনে করা হচ্ছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট শুরু হবে ৫ই ফেব্রুয়ারি। দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৩ই ফেব্রুয়ারি। তৃতীয় টেস্ট রয়েছে ২৪শে ফেব্রুয়ারি থেকে।