প্রবল তুষারপাতের মাঝেই মা ও সদ্যজাতকে বাড়ি পৌঁছে দিলেন ভারতীয় জওয়ানরা

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : সমস্ত রকম প্রতিকুলতাকে দূর করে দেশ রক্ষায় ব্রত ভারতীয় জওয়ানরা। যে কারণে দেশ বন্দনার সাথে সাথে তাদের বন্দনা করা হয়। তবে শুধু দেশ রক্ষা করেই ক্ষান্ত হয়ে থাকেন না ভারতীয় জাওয়ানরা। মাঝে মাঝেই তারা এমন ঘটনার নজির তৈরি করেন যা নজর কাড়ে নেটিজেনদের, কুর্ণিশ জানাতে বাধ্য হন তারা।

সম্প্রতি এমনই একটি ঘটনা সাক্ষী থাকলো গোটা দেশ। প্রবল তুষারপাতের মধ্যেই এক সদ্যজাত শিশু ও তার মাকে হাসপাতাল থেকে বাড়ি পৌঁছে দিলেন এই ভারতীয় জাওয়ানরা। ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায়। যেখানেই ৬ ফুট জমে থাকা বরফের উপর দিয়ে হেঁটে তারা এই কঠিন কাজ করে দেখান। যার পরেই সেই মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

সোপিয়ানের দার্দপোরা এলাকার সন্তানসম্ভবা ফারুক খাসানা নামে এক মহিলা সম্প্রতি হাসপাতালে ভর্তি হন। এরপর শনিবার তার প্রসব হয়। কিন্তু দিন কয়েক ধরেই লাগাতার তুষারপাতের কারণে জম্মু-কাশ্মীরের বিভিন্ন এলাকায় ছয় ফুটের বেশি বরফ জমে গেছে। এমত অবস্থায় হাসপাতাল থেকে ওই মহিলার বাড়ি ফেরা চরম বাধার সম্মুখীন হয়ে দাঁড়ায়। যারপরেই ভারতীয় সেনারা ওই মহিলাকে সাহায্যের জন্য এগিয়ে আসেন।

সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে তাতে দেখা যাচ্ছে, ওই মহিলা এবং তার সদ্যজাত শিশুকে খাটের উপর বসিয়া ভালোভাবে ঢাকা দিয়ে ভারতীয় জওয়ানরা কাঁধে করে তাদের নিয়ে যাচ্ছেন। অন্যদিকে সমানতালে ঝরঝরিয়ে তুষারপাত চলছে। তবুও এই প্রতিকূল অবস্থাকে দূরে সরিয়ে ছাতা মাথায় নিজেদের লক্ষ্যে এগিয়ে চলেছেন ভারতীয় জওয়ানরা।