‘মে মাস অব্দি বলে নিন’, অনুব্রতর পগার পারের জবাব দিলীপের

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : বাংলার প্রাক বিধানসভা নির্বাচনের মরশুমে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে একাধিকবার জনসভায় বলতে শোনা যাচ্ছে, ‘বিজেপিকে ঠেঙিয়ে পগার পার করতে।’ আর অবশেষে এই অনুব্রতর পগার পারের পাল্টা দিতে দেখা গেল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। দিলীপ ঘোষ বলেন, ‘মে মাস অব্দি বলে নিন’।

সোমবার দিলীপ ঘোষ তারাপীঠে এসে তারা মায়ের পুজো দেন। আর সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুব্রত পগার পারের জবাবে বলেন, “বলে নিন মে মাস অব্দি। বলা ছাড়া কিছু করার নেই উনাদের। সময় শেষ হয়ে এসেছে।”

পাশাপাশি এদিন দিলীপ ঘোষ ভিক্টোরিয়ায় মুখ্যমন্ত্রীর ভাষণের আগে ‘জয় প্রসঙ্গে বলেন, “কাউকে ঠাকুরের নাম করে স্বাগত করলে আমরা তো খুশি হয়। হরি বোল বা জয় শ্রীরাম এগুলো ঠাকুরের নাম। খুশি হওয়া উচিত। রাম নাম শুনতে যদি কারোর কষ্ট হয়, এটা আমাদের জানা ছিল না। ওখানে যে আমন্ত্রিত মানুষগুলি এসেছিলেন, সাধারণ মানুষ তারা হয়তো ভেবেছিলেন প্রধানমন্ত্রী খুশি হবেন। কিন্তু মুখ্যমন্ত্রীকে খেতে যাবেন এটা কেউ বুঝতে পারেনি। ব্রিটিশরা যেমন বন্দেমাতরমকে ভয় পেত, ঠিক তেমনই উনি জয় শ্রীরামকে ভয় পাচ্ছেন।”

অন্যদিকে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জুন মাস পর্যন্ত রেশন ফ্রি দেওয়ার প্রসঙ্গকে পুনরায় উত্থাপিত করেন একটি জনসভায়। এর পাল্টাই দিলীপ ঘোষ বলেন, “অনেক কিছুই বলবেন হেরে যাওয়ার ভয়ে। নির্বাচন কাছে আসছে আর এই ধরনের অবাস্তব কথাবার্তা বলছেন। রেশন ফ্রি দিয়েছিলেন মোদিজি লকডাউনের সময়। সেই রেশন তো সাধারণ মানুষ সবাই পাননি। তার কি হবে?”