রাষ্ট্রপতিকে নিয়ে ভুয়ো টুইট মহুয়ার, নেতাজির ছবি বিতর্কে চাপে পড়ে ডিলিট

Madhab Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকীতে রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ নেতাজি সুভাষচন্দ্র বসুর যে ছবি উন্মোচন করেছিলেন সেই ছবি নাকি নেতাজি সুভাষচন্দ্র বসুর নয়। এমনটাই দাবি করে টুইট করেছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তবে সেই ছবির সত্যতা উদঘাটন হতেই চাপে পড়ে সেই টুইট ডিলিট করে দিলেন তিনি।

Advertisements

Advertisements

মহুয়া মৈত্রর দাবি ছিল, রাষ্ট্রপতির হাত দিয়ে রাষ্ট্রপতি ভবনে উন্মোচিত হওয়া ছবিটি আসলে নেতাজি সুভাষচন্দ্র বসুর আসল ছবি নয়। ওই ছবিটি আসলে ‘গুমনামি’ সিনেমায় অভিনীত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। আর এই দাবির পাশাপাশি মহুয়া মৈত্র সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়িয়ে দেন।

Advertisements

পরে কেন্দ্র এই ছবি বিতর্কে স্পষ্ট করে জানাই, ওই ছবিটি আসল নেতাজির ছবি। পাশাপাশি নেতাজি সুভাষচন্দ্র বসুর পরিবারের তরফ থেকে চন্দ্র বসু জানান, “রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ যে ছবিটি উন্মোচন করেছেন সেটি নেতাজির আসল ছবিকে সামনে রেখেই আঁকা।” আর এই সকল প্রতিক্রিয়ার পর অবশেষে প্রমাণিত হয় যে, রাইসিনা হলে নেতাজি সুভাষচন্দ্র বসুর ছবি আসল।

আর এই রহস্য উৎঘাটনের পর পরিস্থিতি বেগতিক বুঝে মহুয়া মৈত্র তার করা টুইটটি ডিলিট করে দেন। তবে টুইটটি ডিলিট করে দিলেও সেই টুইটের স্ক্রিনশট এখন ঘুরে বেড়াচ্ছে বিভিন্ন মহলে। পাশাপাশি রাজনৈতিক মহলে এই ঘটনাকে নিয়ে বিরূপ প্রতিক্রিয়া শুরু হওয়ার পাশাপাশি বিরোধী শিবির বিশেষ করে বিজেপির তরফ থেকেও তুলোধোনা করতে ছাড়া হচ্ছে না।

Advertisements