রোগী মৃত্যু ঘিরে ভাঙচুর দুবরাজপুর গ্রামীণ হাসপাতালে, আটক ৬

Laltu Mukherjee

Updated on:

লাল্টু : রোগী মৃত্যু ঘিরে ভাঙচুর দুবরাজপুর গ্রামীণ হাসপাতালে। হাসপাতালে ভাঙচুর চালানো ছাড়াও আক্রান্ত হন চিকিৎসকেরা বলে অভিযোগ। অন্যদিকে মৃত রোগীর আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন। ভাংচুরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই দুবরাজপুর থানার পুলিশ ৬ জনকে আটক করেছে।

ঘটনার সূত্রপাত শুক্রবার দুপুর বারোটা নাগাদ। দুবরাজপুরের লোবা পঞ্চায়েতের আমুরী গ্ৰামের সেখ রহমত নামের ৩২ বছর বয়সী এক যুবক প্রথমবার পেটে ব্যাথা নিয়ে চিকিৎসার জন্য আসেন। প্রাথমিকভাবে চিকিৎসায় তিনি সুস্থ বোধ করে চিকিৎসকদের কাছে বাড়ি ফেরার আবেদন করেন।

কিন্তু বাড়ি ফিরে তিনি পুনরায় অসুস্থ হয়ে পড়েন। যার পর আবার দুপুর ৩.৪৫ নাগাদ তার বাড়ির লোকজন হাসপাতালে নিয়ে আসেন। তখন রোগীর অবস্থা সংকটজনক ছিল। চিকিৎসকেরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করেন এবং অক্সিজেন দেওয়া হয়। কিন্তু রোগী মারা যায়।

রোগীর মারা যাওয়ার পরেই ভুল চিকিৎসা হয়েছে বলে অভিযোগ এনে ওই রোগীর আত্মীয় স্বজন হাসপাতালে ভাঙচুর শুরু করেন। পাশাপাশি ঘটনায় আক্রান্ত হন চিকিৎসক এবং নার্সরা। ঘটনার খবর পেয়ে হাসপাতালে দুবরাজপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় ৬ জনকে পুলিশ আটক করেছে। পাশাপাশি বাকি অভিযুক্তদের CCTV দেখে চিহ্নিত করার কাজ শুরু করেছে পুলিশ।