আজই বঙ্গ সফরে জেপি নাড্ডা, বীরভূম ও ঝাড়গ্রামের রাজনৈতিক কর্মসূচির তালিকা

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : একুশের বিধানসভা নির্বাচনের আগে বাংলায় প্রতি মাসেই বিজেপির কেন্দ্রীয় নেতা মন্ত্রীদের আগমন ঘটবে তা আগেই টের পাওয়া গিয়েছিল। আর সেই মতো নির্বাচন যতই এগিয়ে আসছে ততই বিজেপির কেন্দ্রীয় নেতাদের আনাগোনার ঘনঘটা বাড়ছে। আজ অর্থাৎ মঙ্গলবার ফের একবার বঙ্গ সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তাঁর বীরভূম এবং ঝাড়গ্রাম রাঢ়বঙ্গের এই দুই জেলায় একাধিক রাজনৈতিক কর্মসূচি রয়েছে।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, জেপি নাড্ডা সকাল ১১:২০ নাগাদ বাংলায় পা দেবেন কাজী নজরুল ইসলাম এয়ারপোর্টে। এরপর সেখান থেকে হেলিকপ্টারে ১১:৫৫ নাগাদ পৌঁছে যাবেন তারাপীঠের চিল্লার মাঠে। তারাপীঠে পৌঁছানোর পর তারা মায়ের মন্দির দর্শন। যার পর সূচনা করবেন বিজেপির পরিবর্তন যাত্রার।

রাঢ়বঙ্গ বিজেপির পরিবর্তন যাত্রা শুরু হবে তারাপীঠের চিল্লার মাঠ থেকে। দুপুর সাড়ে ১২ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ১ ঘন্টা এই চিল্লার মাঠে পরিবর্তন যাত্রার সূচনা পাশাপাশি জেপি নাড্ডা সভায় অংশগ্রহণ করবেন। এরপর পুনরায় কাজী নজরুল ইসলাম এয়ারপোর্টে ফিরে যাবেন এবং সেখান থেকে রওনা দেবেন ঝাড়গ্রামের পথে।

ঝাড়গ্রামে তিনি পৌঁছাবেন দুপুর সাড়ে তিনটের সময়। সেখানে দুপুর সাড়ে তিনটে থেকে সাড়ে চারটে পর্যন্ত পরিবর্তন যাত্রার সূচনা করবেন। আর এই সমস্ত কর্মসূচি ছেড়ে বিকাল পাঁচটার পর দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন।

বঙ্গ বিজেপির নেতা কর্মীদের চাঙ্গা করতে এবং রাজ্যে পদ্ম ফোটাতে আগামীদিনে পরপর আগমন ঘটতে চলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির মত ব্যক্তিত্বের। তবে এই সকল নেতা মন্ত্রীদের আগমনকে পাত্তা দিতে নারাজ তৃণমূল। বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বিজেপির এই সকল নেতা মন্ত্রীদের আগমনকে কটাক্ষ করে বলেছেন, ‘দু’পয়সা দাম নাই’।