গাধাও এমন ছুটতে পারে! থ সোশ্যাল নাগরিকরা

Sangita Chowdhury

Updated on:

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝে বেশকিছু ব্যতিক্রম ভিডিও ভাইরাল হয় যেগুলি অন্য পাঁচটা ভিডিওর থেকে একবারে অন্যরকম। আর এই নতুনত্বের জন্যই সেই ভিডিওগুলি নজর কাড়ে। কারণ নতুনের প্রতি মানুষের আগ্রহ থাকে চিরকালের। সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি একবারে ব্যাতিক্রম একটি ভিডিও। এই ভিডিও মানুষের চিরাচরিত ধারণা এবং বিশ্বাসের মূলকে উপড়ে ফেলে দিয়েছে এমনটাই বলা যায়।

সচরাচর শ্লথ গতিতে মাল বহন করে নিয়ে যায় গাধা। তাই কারোর দৌঁড়ের গতি খুবই নিম্নমানের হলে তাকে গাধার সঙ্গে তুলনা করা হয়, বিপরীত দিকে কারোর দৌঁড়ানোর গতি খুব উচ্চ মানের হলে তার দৌঁড়কে ঘোড়ার গতির সাথে তুলনা করা হয়। গাধার মৃদুমন্দ গতির উল্টোটা কেউ কখনো কল্পনাও করতে পারে না, লোকের কথায় অসম্ভব।

কিন্তু প্রকৃতিতে অসম্ভব বলে হয়তো কিছুই নেই। সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে দ্রুত গতিতে দৌঁড়াচ্ছে গাধা, যা দেখে থ সোশ্যাল নাগরিকরা।

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, দু’চাকার একটি গাড়ি নিয়ে একটি গাধা দৌঁড়াচ্ছে। আর তার সেই দৌঁড় এতটাই দ্রুত গতিতে যে গাড়ির মধ্যে বসে থাকা দুজন স্থির হয়ে বসে থাকতে পারছেন না, তারা শুয়ে পড়েছেন। হাইওয়ে দিয়ে যখন গাধাটি দৌঁড়াচ্ছিল তখন অনেক সময় দেখা যাচ্ছিল গাড়িও বাইককেও হার মানিয়ে দিয়েছে সে দৌঁড়ে।

[aaroporuntag]
ভিডিওটি শেয়ার করার সময় ক্যাপশনে লেখা হয়েছে, “ভুলে যান শ্বশক্তি। এখন সময় DONKEY power-র।” সত্যি গাধা যে দৌড়ে ঘোড়াকেও হার মানাতে পারে এই ভিডিওটি তার সবথেকে বড় প্রমাণ।আসলে এই পৃথিবীতে কেউ ছোট নয়, কাউকেই তাই ছোট করা উচিত নয় কারণ প্রত্যেকেরই নিজস্ব ক্ষমতা রয়েছে। সঠিক সময় এলে শুধুমাত্র সেই ক্ষমতার প্রকাশ ঘটে। তাই কোন কিছুকে ছোট না করে কোন কিছুকে হেসে উড়িয়ে না দিয়ে চেষ্টা করা উচিত আর সঠিক সময়ের প্রতীক্ষা করা উচিত।