Mamata-র মনোনয়ন কি বাতিল হবে? তথ্য গোপনের অভিযোগ আনলেন Suvendu

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়নপত্রে তথ্য গোপনের অভিযোগ আনলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সোমবার তমলুকের নিমতৌড়িতে বিজেপির যোগদান মেলা চলাকালীন শুভেন্দু অধিকারী এই অভিযোগ আনেন এবং দাবি করেন ‘মাননীয়াকে মিথ্যাশ্রী পুরস্কার দেওয়া উচিত।’ আর এর সাথে সাথেই প্রশ্ন উঠছে তাহলে কি মনোনয়ন বাতিল হবে? কারণ সেই দাবিও তিনি তুলেছেন।

শুভেন্দু অধিকারী দাবি করেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় যখন মনোনয়নপত্র দাখিল করেছেন সেই সময়ই মনোনয়নপত্রের সাথে দেওয়া হলফনামায় ছয়টি মামলায় উল্লেখ করেননি। মমতার বিরুদ্ধে পাঁচটি ফৌজদারি মামলা রয়েছে অসমে এবং সেই সঙ্গে রয়েছে একটি সিবিআই মামলায়। যেগুলি তিনি উল্লেখ করেন নি।”

আর এর সাথে সাথেই শুভেন্দু অধিকারী দাবি করেছেন, “দেশের যা আইন রয়েছে সেই মোতাবেক মনোনয়নপত্র ফৌজদারি মামলা গোপন করা যায় না। এর পরিপ্রেক্ষিতে আমি উনার মনোনয়নপত্র বাতিলের দাবি করেছি। আইন অনুযায়ী কমিশন ব্যবস্থা নেবে, আইন আমার হাতে নেই।”

নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১২ মার্চ। সোমবার থেকে এই কেন্দ্রে জমা হওয়া মনোনয়ন পত্র গুলির স্ক্রুটিনি শুরু হয়েছে। অর্থাৎ কমিশনের তরফ থেকে জমা হওয়া মনোনয়নপত্রগুলি খতিয়ে দেখা হচ্ছে। আর এই বিধানসভা কেন্দ্রে মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন হল বুধবার।

[aaroporuntag]
প্রসঙ্গত, ইতিমধ্যেই তৃণমূলের এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে মনোনয়নপত্রে ত্রুটি থাকার জন্য। পুরুলিয়ার জয়পুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন পত্র বাতিল হওয়ায় ইতিমধ্যেই একটি বিধানসভা কেন্দ্রে পিছিয়ে পড়েছে তৃণমূল। যদিও ওই প্রার্থীর মনোনয়নপত্র রক্ষা করার জন্য তৃণমূলের তরফ থেকে হাইকোর্ট পর্যন্ত যাওয়া হয়। তবে শেষ রক্ষা হয়নি।