২০০০ ছুঁইছুঁই, একদিনেই করোনা আক্রান্তে কুপকাত বাংলা

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : লাগামছাড়া ভাবে বাংলা জুড়ে প্রতিনিয়ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে গুণিতক আকারে। আর এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি আমজনতার মনে প্রতিনিয়ত আতঙ্ক সৃষ্টি করছে। অন্যদিকে আবার লাগামছাড়া ভাবে এই আক্রান্ত সংখ্যা বৃদ্ধি হওয়ার মাঝেই রয়েছে বাংলা নববর্ষ এবং অন্যান্য ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান। এছাড়াও ভোট উৎসব তো চলছেই। যে কারণে সকলের মধ্যেই দুশ্চিন্তা লকডাউন হবে নাতো!

Advertisements

Advertisements

স্বাস্থ্য ভবনের তরফ থেকে দেওয়া নথি অনুযায়ী জানা গিয়েছে গত ২৪ ঘন্টায় রাজ্যে যে সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন তা প্রায় ২০০০ ছুঁইছুঁই। সংখ্যাটা ১৯৫৭। বর্তমানে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫,৯৩,৬১৫। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,১৫৩।

Advertisements

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৪৪ জন। এযাবত রাজ্যে মোট করোনা জয়ীর সংখ্যা দাঁড়ালো ৫,৭৩,১১৮। অন্যদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ হারিয়েছেন চারজন। যার পর রাজ্যে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়ালো ১০,৩৪৪।

[aaroporuntag]
আক্রান্তের সংখ্যা নিরিখে ধারাবাহিকতা বজায় রেখে এগিয়ে রয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। এই দুই জেলাতেই আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৬৩৪ এবং ৪৬২ জন। এছাড়াও হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে যথাক্রমে আক্রান্ত হয়েছেন ১৭৪, ১০৩, ১২০, ৮৯ এবং ৯৬ জন। বাকি জেলাগুলিতে তুলনামূলক আক্রান্তের সংখ্যা কম হলেও উদ্বেগজনক।

Advertisements