বীরভূমে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা কমলেও বাড়লো মৃতের সংখ্যা

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : গত দু’দিনে লাগামছাড়া ভাবে বীরভূমে বেড়েছিল করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে যে রিপোর্ট পাওয়া গিয়েছিল তাতে দেখা যায় একদিনে জেলায় করোনা আক্রান্ত হন ৪৬১ জন এবং প্রাণ হারান ৩ জন। শুক্রবারের রিপোর্ট অনুযায়ী আক্রান্তের সংখ্যা বাড়ে প্রায় দ্বিগুণ। একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ৭০৪ এবং মৃতের সংখ্যা ছিল ১। সেই পরিপ্রেক্ষিতে শনিবারের রিপোর্ট অনুযায়ী কিছুটা হলেও কমলো আক্রান্তের সংখ্যা।

Advertisements

বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে শনিবার করোনা সংক্রান্ত যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় জেলায় আক্রান্ত হয়েছেন মোট ৪০২ জন। বর্তমানে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১,৬৩৬। গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন একজন, যার পর জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ৯৪।

Advertisements

অন্যদিকে এখনো পর্যন্ত জেলায় সুস্থ হয়ে উঠেছেন ৮৭৪০ জন। আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়লেও সুস্থ হয়ে ওঠার সংখ্যা খুবই নগণ্য। যে কারণে সুস্থ হয়ে ওঠার হার দিন দিন কমছে। সুস্থ হয়ে ওঠার হার কমতে থাকায় সক্রিয় রোগীর সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে জেলায়। বর্তমানে মোট সক্রিয় রোগীর সংখ্যা হল ২৭৫৭। এই বিপুল সংখ্যায় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে জেলা প্রশাসন থেকে আমজনতার।

Advertisements

কোন কোন এলাকায় কত জন আক্রান্ত

[aaroporuntag]
একদিকে যখন জেলায় করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে ঠিক তখনই এগিয়ে আসছে ভোটের দিনক্ষণ। আগামী ২৯ তারিখ বীরভূমে রয়েছে ভোটগ্রহণ। অষ্টম দফার এই ভোট গ্রহণের আগে সাধারণ মানুষ যদি সচেতন না হয় এবং প্রশাসনিক ভাবে যদি কড়া পদক্ষেপ না নেওয়া হয় তাহলে আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহলের একাংশ।

Advertisements