দক্ষিণবঙ্গের ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিলো হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন : তীব্র দাবদাহের পর শনিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর পাশাপাশি ঝড় বৃষ্টির কারণে তাপমাত্রার পারদ বেশ কিছুটা নামে। আর এই তাপমাত্রার পারদ নামার কারণে কিছুটা হলেও স্বস্তি মিলে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। তবে রবিবার বেলা বাড়ার সাথে সাথে শুরু হয় গুমোট গরম। আর এই গুমোট গরমের হাত থেকেও রেহাই মিলতে পারে এমনটাই পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

রবিবার আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা বাঁকুড়া, পুরুলিয়া, বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম এই জেলাগুলিতে ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা বেশি। পাশাপাশি কলকাতায় সাধারণত মেঘলা আকাশ থাকবে বলেই পূর্বাভাস। বিকালের দিকে ঝড় বৃষ্টি হতে পারে।

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রির কাছাকাছি থাকতে পারে। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকার কারণে অস্বস্তিকর পরিবেশ লক্ষ্য করা যাবে। আর বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ সামান্য বৃষ্টির দেখা মিলতে পারে।

[aaroporuntag]
শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬°-র কাছাকাছি। বাতাসে বিপুল পরিমাণ জলীয়বাষ্প থাকার কারণে বৃষ্টির বিপুল সম্ভাবনা রয়েছে। মূলত বিকালের পর বৃষ্টির দেখা দিতে পারে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ এবং ঝোড়ো হাওয়ার দেখা মিলতে পারে।