করোনা ঠেকাতে বাসে চাপার ক্ষেত্রে নয়া নিয়ম জারি বাস মালিক সংগঠনের

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : দেশের পাশাপাশি রাজ্যে প্রতিনিয়ত করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতি ভ’য়ঙ্কর রূপ নিচ্ছে। এমত অবস্থায় প্রশাসন থেকে আমজনতা সকলেই সর্তকতা অবলম্বন করছেন, তবে এখনো একশ্রেণীর মানুষের মধ্যে গা-ছাড়া মনোভাব লক্ষ্য করা যাচ্ছে। এমন পরিস্থিতিতে এবার কড়া পথে হাঁটলো বাস মালিক সংগঠনগুলি।

Advertisements

Advertisements

রবিবার জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট তাদের নিজেদের সদস্যদের মধ্যে আলোচনা করে জানায়, মুখে মাস্ক না থাকলে আর বাসে ওঠার অনুমতি পাবেন না যাত্রীরা। শুধু যাত্রীরা নয়, এর পাশাপাশি এই বাস ইউনিয়নের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, যাত্রীদের পাশাপাশি বাসের চালক এবং কনডাক্টরদেরও মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। তাদের এই নয়া নির্দেশিকা রবিবার থেকে কার্যকরী করা হবে বলে জানানো হয়েছে।

Advertisements

[aaroporuntag]
প্রসঙ্গত, গত বছর মার্চ মাসে যখন রাজ্যে প্রথম করোনা থাবা বসায় সেই সময় জনস্বার্থে সকলের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছিল। গণপরিবহনের ক্ষেত্রেও একাধিক নতুন নিয়ম চালু করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ায় অধিকাংশ মানুষ সেই সকল নিয়ম কানুন ভুলতে বসেছিলেন। আর এবার পুনরায় সংক্রমণের গ্রাফ আকাশচুম্বী আকার নেওয়াই পুরাতন নিয়ম কানুনই আবার ফিরে আসছে।

Advertisements