আয়কর দপ্তরের পর এবার অনুব্রত মণ্ডলকে তলব করলো সিবিআই

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : দু’দিন আগেই আয়কর দপ্তরের নোটিশ পৌঁছে গিয়েছিল বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মন্ডলের কাছে। এবার গরু পাচার মামলায় তাকে তলব করলো সিবিআই। সূত্র মারফৎ এমনটাই জানা যাচ্ছে। এমনকি আগামীকাল অর্থাৎ মঙ্গলবারই তাকে নিজাম প্যালেসে হাজির থাকার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী দল সিবিআই।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই গত ফেব্রুয়ারি মাসে গরু পাচারকারী চার্জশিট পেশ করেছিল। যে অভিযোগপত্রে নাম ছিল চক্রের মূল পান্ডা এনামুল হক, বিএসএফ আধিকারিক সতীশ কুমার, গোলাম মোস্তফা এবং আনারুল শেখ সহ মোট সাতজনের। আর এই বিধানসভা নির্বাচনের আগে গরু এবং কয়লা পাচার কাণ্ডে জড়িত থাকা রাঘব বোয়ালদের ধরতে তৎপর হয়েছে সিবিআই। এই সকল কাণ্ডে সিবিআই বিভিন্ন জায়গায় লাগাতার তল্লাশি এবং তদন্ত চালানোর পর যে সকল তথ্য পেয়েছে তার ভিত্তিতে পরবর্তী পর্যায়ে পৌঁছানোর কাজ চালাচ্ছে।

আর এসবের মাঝেই অনুব্রত মণ্ডলের নাম উঠে এসেছে বলে সিবিআই সূত্রে জানা যাচ্ছে। অনুব্রত মণ্ডলকে ডেকে পাঠানোর পাশাপাশি তার এক সহযোগীকেও ডেকে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। যদিও এই ঘটনার পরিপ্রেক্ষিতে এখনো পর্যন্ত বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে কোন মন্তব্য করতে দেখা যায়নি।

অন্যদিকে ভোটের প্রচারে বীরভূমে এসে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থেকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অনুব্রত মণ্ডলের সম্পত্তি নিয়ে প্রশ্ন তোলেন। এমনকি দিলীপ ঘোষ দাবি করেন অনুব্রত মণ্ডল এবং তার তিন সঙ্গী ৫০০ কোটি টাকার মালিক। এই টাকা কিভাবে এলো তা নিয়ে তিনি প্রশ্ন তোলেন এবং সভামঞ্চে দাঁড়িয়েই বলেন সিবিআই তার খোঁজ চালাচ্ছে। ঘটনাক্রমে এরপরই সোমবার জানা যায় সিবিআই তাকে তলব করেছে।

প্রসঙ্গত, বীরভূমে আগামী ২৯ এপ্রিল অষ্টম অধ্যায়ের দফায় ১১টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। তার আগে জেলার দাপুটে নেতাকে এই ভাবে সমন পাঠানোর ঘটনায় রাজনৈতিক অভিসন্ধি থাকার অভিযোগ উঠেছে।