রেকর্ড মৃত্যু রাজ্যে, কপালে ভাঁজ ফেলছে করোনা পরিসংখ্যান

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গের বর্তমান করোনা পরিস্থিতি প্রতিনিয়ত ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতর হয়ে চলেছে। কোনভাবেই কোন দিক দিয়ে করোনা গ্রাফ নিম্নমুখী হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। প্রতিদিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা, প্রতিদিন বেড়েই চলেছে মৃতের সংখ্যা। আর এবার মৃতের সংখ্যাটা রাজ্যের করোনা ইতিহাসের সমস্ত রেকর্ড ভেঙে দিলো। একদিনে রাজ্যে করোনায় প্রাণ হারালেন ৭৩ জন।

Advertisements

রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে মঙ্গলবার করোনা সংক্রান্ত যে তথ্য পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় রাজ্যের নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬,৪০৩ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭ লক্ষ ৭৬ হাজার ৩৪৫। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ১০,৬৬৪ জন। রাজ্যে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা দাঁড়ালো ৬ লক্ষ ৬৪ হাজার ৬৪৮।

Advertisements

গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে প্রাণ হারিয়েছেন ৭৩ জন। আর এরপরেই রাজ্যের মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৮২। এই মুহূর্তে রাজ্যে মোট সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৬১৫।

Advertisements

[aaroporuntag]
আক্রান্ত এবং মৃত এই দুই সংখ্যার নিরিখে সবার প্রথম রয়েছে কলকাতা। যেখানে আক্রান্তের সংখ্যা ২৪ ঘন্টায় ৩৭০৮ জন এবং মৃতের সংখ্যা ২৪। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। যেখানেও সংখ্যাটা কলকাতার ধারের পাশেই। এই জেলায় ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪৫১ জন এবং মৃত ১৩ জন। তবে এর পাশাপাশি হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম প্রতিটি জেলাতেই আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন হাজারের কাছাকাছি।

Advertisements