CoWin অ্যাপে রেজিস্ট্রেশন করার পর কিভাবে মিলবে টিকা, রইলো পদ্ধতি

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : আগামী ১লা মে থেকে দেশের প্রতিটি প্রাপ্তবয়স্ক অর্থাৎ ১৮ বছরের বেশি বয়সীদের করোনা টিকা দেওয়া হবে। ইতিমধ্যেই এই টিকাকরণের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে। ইতিমধ্যেই অনেকেই CoWin অ্যাপে রেজিস্ট্রেশন করে ফেলেছেন। কিন্তু প্রশ্ন হল এরপর কিভাবে মিলবে টিকা?

১) কেন্দ্র সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে সকল ব্যক্তিরা রেজিস্ট্রেশন করে রেখেছেন তাদের মোবাইল নম্বরে এসএমএস মারফত জানিয়ে দেওয়া হবে কবে এবং কোথায় টিকা দেওয়া হবে। সেই তথ্য অনুযায়ী টিকা দেওয়া হবে।

২) টিকা নেওয়ার সময় বাধ্যতামূলকভাবে আবেদনকারীকে একটি পরিচয়পত্র নিয়ে যেতে হবে।

৩) প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য পুনরায় আবেদনকারীর মোবাইল নম্বরে একটি মেসেজ পাঠানো হবে এবং সেখানে দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে।

৪) প্রথম ডোজ নেওয়ার পরেই সার্টিফিকেট পাওয়া যাবে। পাশাপাশি দ্বিতীয় ডোজ নেওয়ার পর একটি কিউআর কোড দেওয়া হবে যা আপনার দুটি ডোজ নেওয়ার প্রমাণপত্র।

৫) পাশাপাশি কোন আবেদনকারী ইচ্ছে করলে নিজের ইচ্ছে মত সময়সূচী বেছে নিতে পারেন। তা ওই অ্যাপের মধ্যেই সিডিউল করার অপশন রয়েছে।

এখন প্রশ্ন হল কেউ যদি সিডিউল মিস করেন সেক্ষেত্রে কি হবে?

[aaroporuntag]
কোন ব্যক্তি যদি সিডিউল মিস করেন সেক্ষেত্রে তার চিন্তা করার কোনো কারণ নেই বলে জানিয়েছে কেন্দ্র। সিডিউল মিস করার পর পুনরায় সিডিউল করা জন্য রিসিডিউল অপশন রয়েছে।