নন্দীগ্রাম নিয়ে চরম ধোঁয়াশা, দিদি নয়, জয় পেয়েছেন শুভেন্দু

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের সব থেকে হাই ভোল্টেজ বিধানসভা কেন্দ্র নন্দীগ্রাম নিয়ে তৈরি হলো চরম ধোঁয়াশা। রবিবার ভোট গণনার সময় ১৭ রাউন্ড গণনার পর সর্ব ভারতীয় সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যায়, মমতা ব্যানার্জি শুভেন্দু অধিকারীকে ১২০০ ভোটে পরাজিত করেছেন। কিন্তু সন্ধ্যা হতেই উল্টো খবর আসছে। জানা যাচ্ছে মমতা ব্যানার্জি নয় শুভেন্দু অধিকারী জয়লাভ করেছেন ওই কেন্দ্রে।

সন্ধ্যার পর শুভেন্দু অধিকারী জানিয়েছেন, ‘আমি নন্দীগ্রামে ১৯৫৩ ভোটে জয়লাভ করেছি’। অন্যদিকে আবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠক করার সময় নিজের হারের কথা স্বীকার করে নেন এবং বলেন, “নন্দীগ্রামের মানুষ যারাই দেবে মাথা পেতে নেবো। তবে তিন ঘন্টা সার্ভার খারাপ ছিল ওই বিধানসভা কেন্দ্রের গণনায়। প্রথমে একরকম বলা হলো এবং পরে আরেক রকম।”

তবে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন হারলেও দলের বিপুল জয়ের জন্য বাংলার মানুষকে কৃতজ্ঞতা জানিয়েছেন। পাশাপাশি তিনি এই ফলাফল নিয়ে বিভ্রান্তির জন্য আদালতে যাবেন বলেও জানিয়েছেন। তার অভিযোগ, ‘রায় ঘোষণার পর কারচুপি হয়েছে।’

[aaroporuntag]
প্রসঙ্গত, এর আগে এএনআই সংবাদ সংস্থা জানিয়েছিল নন্দীগ্রামে ১২০২ ভোটে জয়লাভ করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমনিতে এদিন দুপুর বেলা সার্ভারের গন্ডগোল থাকার কারণে ৪০ মিনিট ভোট গণনা প্রক্রিয়া বন্ধ থাকে। এর পরেই হঠাৎ করে জানা যায় মমতা বন্দ্যোপাধ্যায় জয়ী হয়েছেন। যদিও এই বিভ্রান্তি নিয়ে এখনো পর্যন্ত নির্বাচন কমিশনের তরফ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি।

অন্যদিকে তৃণমূলের তরফ থেকে ওই কেন্দ্রে পুনরায় ভোট গণনার আবেদন করা হলে আবার গণনা শুরু হয়েছে। সুতরাং নন্দীগ্রামের ফলাফল নিয়ে ইলেকশন কমিশন শেষ পর্যন্ত কি জানাচ্ছে তার জন্য অনেকটাই অপেক্ষা করতে হবে।