‘ভোট পরবর্তী হিংসার দ্রুত রিপোর্ট পাঠান’, ফের রাজ্যকে কড়া চিঠি

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী হিংসা নিয়ে আগেই রিপোর্ট চাওয়া হয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে। কিন্তু সেই রিপোর্ট না যাওয়াই ফের একবার কড়া চিঠি দিয়ে রিপোর্ট চাওয়া হলো। শুধু রিপোর্ট চাওয়া নয় এই চিঠিতে হিংসা রুখতে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করা হলে রাজ্যের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার ইঙ্গিতও দেওয়া হয়েছে।

Advertisements

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে দেওয়া এই চিঠিতে জানতে চাওয়া হয়েছে রাজ্যে ভোট পরবর্তী হিংসা রুখতে কি কি ব্যবস্থা গ্রহণ করেছে রাজ্য সরকার। স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে সময় নষ্ট না করে দ্রুত ভোট-পরবর্তী হিংসা রুখতে ব্যবস্থা গ্রহণ করতে হবে। এমনকি এই চিঠিতেই ইঙ্গিত দেওয়া হয়েছে, যদি রাজ্য কোন ব্যবস্থা গ্রহণ করে না থাকে তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে।

Advertisements

Advertisements

[aaroporuntag]
যদিও ভোট-পরবর্তী হিংসার ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে কাঠগড়ায় তুলে জানিয়েছেন, “দু-একটা ঘটনা ঘটেছে। সব সত্য নয়। ভুয়ো ঘটনা দেখাচ্ছে বিজেপি। বিজেপির ভুয়ো ঘটনায় বিশ্বাস করবেন না। বিজেপি যেখানে জিতেছে সেখানে বেশি ঘটনা ঘটছে। যখন ঘটেছে তখন নির্বাচন কমিশনের আওতায় ছিল। ৩ মাস ধরে পরিস্থিতির অবনতি হয়েছে।”

Advertisements