‘যা বলার সকলকে ডেকে বলবো’, মুকুল রায়কে ঘিরে জল্পনা

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : ভোটের আগে একাধিক তৃণমূল নেতাদের নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। তবে ভোটের পর জল্পনা তৈরি হলো মুকুল রায়কে ঘিরে। বিধানসভায় শুক্রবার কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় বিধানসভায় শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণের শুরু থেকে শেষ পর্যন্ত আগাগোড়া তাকে ঘিরে তৈরি হয় জল্পনা।

অন্যান্য বিধায়করা যে গেট দিয়ে বিধানসভার অন্দরে প্রবেশ করেন সেই গেটকে উপেক্ষা করে মুকুল রায়কে দেখা গেল একেবারে ভিন্ন গেট দিয়ে বিধানসভার অন্তরে প্রবেশ করতে। মুকুল রায় প্রবেশ করেন বিধানসভার ১ নম্বর গেট দিয়ে অর্থাৎ যে গেট দিয়ে মুখ্যমন্ত্রী এবং অন্যান্য হাতেগোনা কয়েকজন মন্ত্রী প্রবেশ করেন। এর পাশাপাশি খুব অল্প সময়েই তিনি বিধানসভায় কাটান এবং শপথ গ্রহণের পর বেরিয়ে যান। বেরিয়ে যাওয়ার আগে তৃণমূলের সুব্রত বক্সীর সাথে সৌজন্য বিনিময়ও করেন।

পরে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হলেও সেভাবে কোনো কথা বললেন না। শুধু একটা কথায় বলতে দেখা গেল, ‘আজ আমি কিছু বলবো না। যা বলার সবাইকে ডেকে বলবো।’ এখানেই শেষ নয়, এর পাশাপাশি এদিন মুকুল রায় বিজেপি পরিষদীয় বৈঠকেও ছিলেন না। আর এই সকল একাধিক গতিবিধি ঘিরে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠছে তাহলে কি মুকুল রায় ফের তৃণমূলে?

[aaroporuntag]
বিধানসভা নির্বাচনে বিজেপির হারের পর এখনো পর্যন্ত একবারও তাকে কোন রকম মুখ খুলতে দেখা যায়নি। এমনকি শপথগ্রহণের পরেও মুখে কুলুপ এঁটেছেন তিনি। বিজেপির অন্দরে মুকুল রায়কে বিরোধীদল দাবি উঠছে। তবে এই সকল কোন প্রশ্নের উত্তর দিতে দেখা গেল না তাকে। মুকুল রায় ঘনিষ্ঠ সূত্রে খবর, এবার ভোটে তাকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এক প্রকার বাধ্য করা হয়েছিল। এর ফলে দলের সংগঠনের কাজে তিনি দেখতে পারেননি। সেই জায়গায় দলের কেন্দ্রীয় নেতারা দাপিয়ে বেড়িয়েছে। আর এই সব মিলিয়ে এখন মুকুল রায়ের মুখ খোলার অপেক্ষায় বঙ্গ রাজনীতি।