কেন মিঠাইয়ের বিয়ে ভাঙ্গাতে তৎপর রেবতী, দর্শকরা খুঁজে পেলেন নতুন কারণ

Sangita Chowdhury

Published on:

নিজস্ব প্রতিবেদন : বাঙালির মিষ্টি প্রীতি নিয়ে তৈরি হয়েছিল ‘মিঠাই’ ধারাবাহিক। জি বাংলার রাত আটটার স্লটে সেরার সেরা হয়ে ওঠার পাশাপাশি বেঙ্গল টপার হয়েছিল এই ধারাবাহিক। মিষ্টির কারিগর মিঠাই আর উচ্ছে বাবুর কেমিস্ট্রি দর্শকদের মন জয় করে নিয়েছিল মুহূর্তের মধ্যেই।

মনোহরা বানিয়ে সকলের মন জয় করা ‘মিঠাই’ তার সহজ সরল ব্যবহার আর মিষ্টি স্বভাবের জন্য সকলের মন ছুঁয়ে গিয়েছিল। আর এই কারণে প্রতিবারের মত এইবারও টানা ছয় সপ্তাহ ধরে সেরার স্থান ধরে রেখেছে মিঠাই।

ঘটনাচক্রে মনোহরা বানানো মিঠাই এর সঙ্গে বিয়ে হয়ে যায় সিদ্ধার্থ ওরফে সিডের, বিয়ের প্রথম দিকে মিঠাইকে স্ত্রী হিসেবে মানতে না পারলেও সাম্প্রতিককালে সিড যেন একটু একটু করে মেয়েটাকে পছন্দ করতে শুরু করেছিল। তখনই দাদু সিদ্ধান্ত নেন যেহেতু সিড এই বিয়েটি মানছে না সেই কারণে দুজনের ডিভোর্স দিয়ে দেওয়ার।

এরপরে ধারাবাহিকে দেখানো হয় নিপা আর রাতুলের বিয়ের বিষয়টি। সিদ্ধার্থর কাকার মেয়ে হলো নিপা তার সাথে বিয়ে হওয়ার কথা ছিল রাতুলের। কিন্তু বিয়ের দিন নিপা নিখোঁজ হয়ে যায় আর সিদ্ধার্থের বোন শ্রীতমা বাড়ির সম্মান বাঁচানোর জন্য রাতুলকে বিয়ে করে।

তবে এই সবের মধ্যেও বিগত কয়েক সপ্তাহ ধরে মিঠাইয়ের সাথে উচ্ছে বাবুর বিচ্ছেদ হবে কি হবে না তা নিয়েই টানটান উত্তেজনা চলছে। ধারাবাহিকে বর্তমানে দেখানো হচ্ছে যে প্রথমদিকে সিড যেভাবে এই বিয়েটাকে অস্বীকার করে মিঠাইয়ের থেকে মুক্তি চেয়েছিল, এখন সে ঠিক তেমনটা চাইছে না। নিজের অজান্তেই সে যেন একটু একটু করে পছন্দ করতে শুরু করেছে মিঠাইকে। তাই তোর্সার মা যতবারই ডিভোর্সের কথা বলছেন সিড বিষয়টাকে এড়িয়ে চলতে চাইছে!

ধারাবাহিকে তোর্সার মা রেবতী রায় ভীষণভাবে তৎপর হয়ে উঠেছেন মিঠাই সিদ্ধার্থ‌র বিয়ে ভাঙ্গার জন্য, তার পিছনে একটি কারণ তো সকলেরই জানা। বিয়ে ভাঙ্গার পরেই সিদ্ধান্তের সাথে তোর্সার বিয়ে দিয়ে দেবেন তিনি। কিন্তু এছাড়াও আরও একটি কারণ আছে যা অনেকেই জানেন না। আর এই নতুন কারণটি সাম্প্রতিককালে প্রকাশ পেয়েছে।

সিদ্ধার্থ মিঠাইয়ের বিয়ে ভেঙে মোদক পরিবারের বড় ছেলে বিপত্নীক সমরেশ মোদকের সাথে বিয়ে করতে চান তোর্সার মা রেবতী। কী চমকে গেলেন তো? ভাবছেন ধারাবাহিকে নতুন বদল আসতে চলেছে?

মোটেই না। আসলে মিঠাই আর সিদ্ধার্থর বিয়ে ভাঙ্গার জন্য যেভাবে উঠে পড়ে লেগেছেন বিবাহবিচ্ছিন্ন রেবতী রায় তা থেকে দর্শকরাই রাগের চোটে রেবতীর সাথে সিদ্ধার্থর বাবার অর্থাৎ সমরেশ বাবুর বিয়ের ঘটকালি করে বসেছেন!

রবীন্দ্রজয়ন্তীর দিন দর্শকরা রেবতীর ছবি নিয়ে একটি মিম করেন, যেখানে ক্যাপশনে লেখা ছিল, “ডিভোর্সি সুন্দরী শিক্ষিতা আইনজীবী গৃহ কর্ম নিপুনা ও বিবাহ বিচ্ছেদ নিপুনা শ্রীমতী রেবতী রায়ের সহিত শ্রী সমরেশ মোদকের বিবাহে আপনার আপত্তি আছে?” এরকম একটি মজাদার মিমের উত্তরগুলিও বেশ মজাদার হয়েছে।

কেউ লিখেছেন, “বিয়েটা কবে হবে?”, কেউ আবার বলেছেন, “একদম না স্বপ্নেও ভাববেন না। মনোহরা নিম বেগুনে পরিণত হয়ে যাবে।” কেউ আবার বলেছেন বিয়েটা হলে হয়তো সমরেশ বাবু ভালোমতো সংসার করবেন! কেউ আবার বলেছেন এমনটা হলে তোর্সা সিদ্ধার্থের স্ত্রী হওয়ার পরিবর্তে বোনে পরিণত হবে তখন সে বৌদি মিঠাই এর উপর নিজের রাগ মেটাবে।

[aaroporuntag]
উল্লেখ্য, একাধিক ধারাবাহিকে সমরেশ রেবতী অর্থাৎ কৌশিক চক্রবর্তী ও অদিতি চট্টোপাধ্যায় স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন সেই থেকেই দর্শকরা এরকম দাবি তুলতে শুরু করেছেন।