প্যান আধার লিঙ্ক না থাকলে ব্যাহত হবে পরিষেবা, স্পষ্ট বার্তা SBI-এর

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : প্যান নম্বরের সাথে আধার নম্বর লিঙ্ক করানোর জন্য আয়কর দপ্তরের তরফ থেকে বারংবার জানানো হয়েছে গ্রাহকদের। আগে বহুবার এই লিঙ্ক করার অন্তিম সময়সীমার মেয়াদ বাড়িয়েছে কেন্দ্র। এমনকি শেষ যে অন্তিম সীমা দেওয়া হয়েছিল সেই সময় শেষ মুহূর্তে সময়সীমার মেয়াদ বাড়ায় কেন্দ্র। আর এবার এই প্যান আধার লিঙ্ক নিয়ে সতর্কবার্তা দিল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে তাদের ৪৪ কোটির বেশি গ্রাহকদের এই সতর্কবার্তা জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে এই লিঙ্ক না থাকলে লেনদেনের পরিষেবার ক্ষেত্রে অসুবিধার সম্মুখীন হতে পারেন গ্রাহকরা। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে টুইট করে এই সতর্কবার্তা দেওয়া হয়েছে।

ব্যাঙ্কের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে, আমরা আমাদের গ্রাহকদের পরামর্শ দিচ্ছি যেন প্যান নম্বরের সাথে আধার নম্বর লিঙ্ক করিয়ে নেন। যাতে করে সমস্ত রকম পরিষেবা কোন রকম অসুবিধা ছাড়াই উঠাতে পারেন গ্রাহকরা।

টুইটে আরও জানানো হয়েছে, প্যান নম্বরের সাথে আধার নম্বর লিঙ্ক থাকা বাধ্যতামূলক। এই লিঙ্ক না থাকলে প্যান নম্বর বাতিল হয়ে যাবে। আর প্যান নম্বর বাতিল হলে টাকা লেনদেনের ক্ষেত্রে সমস্যায় পড়বেন গ্রাহকরা। প্যান ও আধার লিঙ্ক করার অন্তিম সময়সীমা হল ৩০ জুন।

প্রসঙ্গত, এর আগে প্যান নম্বরের সাথে আধার নম্বর লিঙ্ক করার অন্তিম সময়সীমা দেওয়া হয়েছিল ৩১ মার্চ। আর এই অন্তিম দিনে অন্তিম সময়ে হঠাৎ আয়কর দপ্তরের ওয়েবসাইটে গোলযোগ দেখা দেয়। তারপরেই প্যান নম্বরের সাথে আধার নম্বর লিঙ্ক করার অন্তিম সময়সীমা আরও তিন মাস বাড়ানো হয়। কেন্দ্র সরকারের ঘোষণা অনুযায়ী সেই সময়সীমা আগামী ৩০ জুন ২০২১।