মোট কতজন টিকা নিয়েছেন দেবাঞ্জনের ভুয়ো ক্যাম্পে, সামনে এলো পরিসংখ্যান

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে ইতিমধ্যেই তোলপাড় হয়ে উঠেছে গোটা রাজ্য। দেবাঞ্জন দেবের ভুয়ো টিকা ক্যাম্পে যারা ভুয়ো টিকা নিয়েছেন তাদের মধ্যে ইতিমধ্যেই আতঙ্ক রয়েছে এই ঘটনা সামনে আসার পর। তবে এই ঘটনা প্রকাশ্যে আসার সাথে সাথে প্রশ্ন উঠতে শুরু করেছিল কতজন এই প্রতারণার শিকার? অবশেষে সেই সংখ্যাটা জানা গেল।

Advertisements

Advertisements

প্রথমদিকে মনে করা হচ্ছিল কয়েকশো মানুষ এই প্রতারণার শিকার হয়েছেন। কিন্তু সংখ্যাটা সঠিক কি তা জানা যাচ্ছিল না। সম্প্রতি রাজ্য স্বাস্থ্য ভবন সূত্রে জানা গিয়েছে, ১০০০ জনকে দেবাঞ্জন দেব এবং তার কর্মীরা ভুয়ো টিকা ক্যাম্পে জাল টাকা দিয়েছেন। এই বিপুলসংখ্যক মানুষকে টিকা দেওয়া হয়েছিল ১২ জুন থেকে ২২ জুন পর্যন্ত।

Advertisements

রাজ্য স্বাস্থ্য ভবন সূত্রে জানা যাচ্ছে, ওই দিনের মধ্যে কসবা এবং সিটি কলেজ এই দুই জায়গায় ক্যাম্প করা হয়েছিল। ভবিষ্যতে এধরনের আরও একাধিক ক্যাম্প করার পরিকল্পনা ছিল দেবাঞ্জন দেবের। ওই দুটি ক্যাম্পে যারা প্রতারণার শিকার হয়েছিলেন তাদের মধ্যে ৭০০ জনের ইতিমধ্যেই শারীরিক পরীক্ষা করা হয়েছে। বাকি থাকা ৩০০ জনের পরীক্ষার জন্য তাদের সাথে যোগাযোগ করা হয়েছে।

তবে এখনো প্রকাশ্যে আসে নি টিকার নামে এই এত সংখ্যক মানুষকে ঠিক কি দেওয়া হয়েছিল। এই উত্তর খুঁজতে যে বিশেষ চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে তারা ফরেনসিক রিপোর্টের জন্য অপেক্ষায় রয়েছেন। যদিও স্বস্তির খবর এটাই ভুয়ো টিকা নেওয়া কারোর শরীরে এখনো পর্যন্ত কোন রকম পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় নি। পার্শ্ব প্রতিক্রিয়া দেখা না দিলেও স্বাভাবিকভাবেই আতঙ্ক ঘিরে ধরেছে তাদের।

Advertisements