মাত্র ২২ বছরেই ৫০ লক্ষ টাকার চাকরি, নজির বাঙালি যমজ যুবকের

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : ছেলেমেয়েরা ভালো চাকরি পাক, ভালোভাবে নিজের পায়ে দাঁড়াক, অথবা যুবক-যুবতীদেরও ভালো চাকরি পেয়ে নিজের পায়ে দাঁড়ানোর স্বপ্নই স্বাভাবিক। তবে মাত্র ২২ বছর বয়সে ৫০ লক্ষ টাকার চাকরি, তাও আবার একসাথে দুজন ভাবাই যায় না। এমনটা ভাবা না গেলেও বাঙালি যমজ যুবক এই নজির গড়েছেন।

এমন নজির তৈরি করা যমজ দুই ভাইয়ের নাম হল রাজর্ষি ও সপ্তর্ষি মজুমদার। তারা দুজনেই একসাথে গুগলে চাকরি পেয়েছেন। তাদের এই চাকরীর দরুন তারা বছরে ৫০ লক্ষ টাকা করে পাবেন। অর্থাৎ এক বছরে দুজনের আয় এক কোটি টাকা। এত অল্প বয়সে মোটা অঙ্কের টাকার চাকরি হাতের মুঠোয় আসায় সেই খবর ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

জানা গিয়েছে ওই দুই যুবক অন্ধ্রপ্রদেশের এসআরএম বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করেছেন। ওই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্লেসমেন্ট থেকেই এই চাকরি। কলেজ কর্তৃপক্ষ দাবি করেছেন, এই প্রথম তারা দুজনেই এই মোটা প্যাকেজের চাকরি পেয়েছেন।

এই দুই ভাই আদতে পশ্চিবঙ্গের বর্ধমান জেলার বাসিন্দা। তবে বাবার চাকরি সূত্রে ছোট থেকে ঝাড়খন্ডেই ছিলেন। সেখানে তারা দেওঘরের বোকারো স্টিল সিটি হাইস্কুলে ভর্তি হন। তারপর অন্ধ্রপ্রদেশে এসআরএম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক। ওই দুই ভাইয়ের এমন চাকরি লাভের পর কলেজ থেকেও তাদের দুজনকে দু’লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হয়েছে।

গুগলে চাকরি লাভের পর তাদের প্রথম পোস্টিং হবে জাপানে। এমন মোটা অঙ্কের চাকরি লাভের পর তারা জানিয়েছেন, “আমরা কখনও আশা করিনি এত মোটা অঙ্কের চাকরি পাব। তাও দুজনে একসঙ্গে। আমরা স্কুল গিয়েছি একসঙ্গে, কলেজও তাই। এখন চাকরিও করতে যাবো একসঙ্গে।”