‘খেলা হবে’, বাজার মাতাচ্ছে নতুন চাল

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : একুশের বিধানসভা নির্বাচনে রাজ্য রাজনীতিতে তোলপাড় তুলে দিয়েছিল শুধুমাত্র একটি স্লোগান ‘খেলা হবে’। তবে সেই স্লোগান রাজনীতিকে কেন্দ্র করে হলেও তা মন জয় করেছিল আমজনতার। খেলা হবে এই স্লোগানের গান ঝড় তুলেছিল রাজনীতির আঙিনার বাইরেও বিয়ে বাড়ি এবং অন্যান্য জায়গায়। আর সেই জনপ্রিয় স্লোগানই এখন জায়গা করে নিলো চালের ব্র্যান্ডে।

Advertisements

Advertisements

সম্প্রতি চাল সরবরাহকারী সংস্থা তাদের নতুন ব্র্যান্ডের নাম রেখেছে ‘খেলা হবে’। আর সেই নতুন ব্র্যান্ডের চাল ইতিমধ্যেই বাজার মাতিয়ে বেড়াচ্ছে বলেও জানা গিয়েছে। বর্তমানে এই খেলা হবে নতুন ব্র্যান্ডের চাল গোটা রাজ্যে পাওয়া যাচ্ছে। জনপ্রিয় শ্লোগানকে হাতিয়ার করে ওই চাল প্রস্তুতকারী সংস্থা নিজেদের ব্যান্ডের নাম খেলা হবে রাখাই তা স্বাভাবিকভাবেই খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে।

Advertisements

এমন অভিনব ব্র্যান্ডের চাল প্রস্তুত হচ্ছে পূর্ব বর্ধমানে। চাল ব্যবসায়ী অরিন্দম কুন্ডু এবং তার স্ত্রী তনয়া কুন্ডু তাদের চালের ব্যান্ডের নাম খেলা হবে রেখেছেন। আর এই নতুন ধরনের ব্র্যান্ডের নামকরণের কারণ হিসেবে তারা জানিয়েছেন, তারা দুজনেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামী। তাদের দাবি, দিদি ভাঙ্গা পা নিয়ে যেভাবে খেলে দেখিয়েছেন তা আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। আর সেই অনুপ্রেরণা থেকেই এমন নামকরণ।

ওই দম্পতি আরও জানিয়েছেন, ব্যবসায়ী অনেক প্রতিকূলতা রয়েছে। আর এই সকল প্রতিকূলতাকে জয় করতে এই পয়া স্লোগানকেই তারা তাদের ব্র্যান্ডের নাম হিসেবে বেছে নিয়েছেন। এই মুহূর্তে এই ব্র্যান্ডের চাল গোটা রাজ্যেই সরবরাহ করা হচ্ছে। ভবিষ্যতের যোগী রাজ্য উত্তরপ্রদেশেও সরবরাহ করা হবে।

পূর্ব বর্ধমান এমন একটি জেলা যা গোটা দেশের কাছেই ধান উৎপাদনে নজির তৈরি করে থাকে। ধান উৎপাদনে প্রথম এই জেলাকে বলা হয় শস্য ভান্ডার। আর সেই জেলা থেকেই এবার এমন অভিনব চাল সরবরাহ হওয়াই রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা মনে করছেন এবার হেঁসেলেও খেলা শুরু হয়ে গেল।

Advertisements