প্রয়াত কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘদিন ধরেই শারীরিক জটিলতায় ভুগছিলেন। তবে এবার এই সকল শারীরিক জটিলতা থেকে মুক্তি নিয়ে সকলকে ছেড়ে চলে গেলেন কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। শতবর্ষের কোঠায় এসে থামল তার জীবনযুদ্ধ।

ইদানিংকালে বেশ কয়েকদিন আগে থেকেই তিনি শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। শারীরিক অসুস্থতা এমন পর্যায়ে পৌঁছে যায় যে তাকে হাসপাতালে ভর্তি করতে হয়। তবে মাঝে একবার সুস্থতা বোধ করায় চিকিৎসকরা তাকে বাড়ি পাঠান। কিন্তু বাড়ি ফেরার কিছুদিনের মধ্যেই আবার তিনি অসুস্থ হয়ে পড়েন। ফের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পুনরায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে গত ৩০ জুন থেকে তিনি ভর্তি ছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সব সময় তার পাশে ছায়াসঙ্গীর মত ছিলেন তার স্ত্রী সায়রা বানু। এমনকি দিলীপ কুমারের শারীরিক পরিস্থিতি কেমন তা নিয়ে রীতিমতো রুটিন করে অনুরাগীদের বার্তা দিচ্ছিলেন সায়রা বানু। তিনি জানিয়েছিলেন আইসিইউতে রাখা হয়েছে দিলীপ কুমারকে।

এর আগে টুইটে সায়রা বানু জানিয়েছিলেন, “দিলীপ সাব এখন একটু ভালো আছেন। আইসিইউতে আছেন। উনাকে আমরা বাড়ি নিয়ে যেতে চাই। চিকিৎসকদের পরামর্শের জন্য অপেক্ষা করছি। আপনাদের সকলের প্রার্থনায় ও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক।”

https://twitter.com/TheDilipKumar/status/1412600233062699008?s=19

কিন্তু এই স্বপ্নপূরণ হলো না। ২৪ ঘন্টা পার হতে না হতেই সকলকে ছেড়ে বিদায় নিলেন দিলীপ কুমার। আর তার এই মৃত্যুর খবর বুধবার সকালে টুইট করে দিলীপ কুমারের সোশ্যাল প্লাটফর্ম থেকেই জানিয়েছেন ফাইসাল ফারুকী। জানা যাচ্ছে বলিউডের এই ট্র্যাজিক অভিনেতা সকাল সাড়ে সাতটা নাগাদ ইহলোক ত্যাগ করেন।