কলকাতা পুলিশে চলছে নিয়োগ, স্নাতক হলেই করা যাবে আবেদন

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : কলকাতা পুলিশে দুই শতাধিক কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এই নিয়োগের পরিপ্রেক্ষিতে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। স্নাতক এমন চাকরিপ্রার্থীরা এই সকল পদের জন্য আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে সাব ইনস্পেক্টর (আনআর্মড ব্রাঞ্চ) এবং সার্জেন্ট পদে।

Advertisements

Advertisements

সাব ইনস্পেক্টর (আনআর্মড ব্রাঞ্চ) সার্জেন্ট পদের জন্য মোট শূন্যপদ রয়েছে পুরুষ ১৮১টি এবং মহিলা ২৭টি। এই সকল পদে আবেদনকারীদের স্নাতক হওয়ার পাশাপাশি বাংলা ভাষায় লেখা, পড়া এবং বলার ক্ষমতা রাখতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং-এর ক্ষেত্রে এই ভাষার বাধ্যবাধকতা থাকছে না।

Advertisements

বয়সসীমা : ২০২১ সালের ১ জানুয়ারির ভিত্তিতে আবেদনকারীদের বয়স হতে হবে ২০ বছর থেকে ২৭ বছর। সরকারি নিয়োগের নিয়ম অনুসারে তফসিলি জাতি ও উপজাতির প্রার্থীরা ৫ বছর ও অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা ৩ বছর বয়সে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি : আগ্রহী চাকরিপ্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করা যাবে http://wbpolice.gov.in ওয়েবসাইটে। আবেদন করার জন্য জেনারেল ক্যাটাগরির আবেদনকারীদের ২৭০ টাকা ব্যাঙ্ক ফি দিতে হবে। তপশিলি জাতি ও উপজাতিদের দিতে হবে ২০ টাকা ফি। আবেদন করার শেষ তারিখ হল ১৯ আগস্ট।

নিয়োগের ক্ষেত্রে প্রিলিমিনারি পরীক্ষা ছাড়াও শারীরিক মাপজোক এবং শারীরিক পরীক্ষায় পাশ করার ভিত্তিতেই নিয়োগ করা হবে। এই সংক্রান্ত আরও বিস্তারিত জানার জন্য আগ্রহী চাকরিপ্রার্থীরা http://wbpolice.gov.in থেকে আরও নানান তথ্য পেতে পারেন।

Advertisements