ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হলো মার্বেল, টাইলস দিয়ে বানানো তৃণমূল নেতার বিশাল অট্টালিকা

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : রাজ প্রাসাদের মতো বিশাল এক অট্টালিকা বানিয়েছিলেন বীরভূমের ইলামবাজার ব্লকের বাতিকার অঞ্চলের তৃণমূল অঞ্চল সভাপতি বদরুল রহমন। তবে সেই বাড়িটি তৈরি হওয়ার কিছু দিনের মধ্যেই আদালতে একটি মামলা রুজু হয়। এরপর শনিবার অট্টালিকা সমান সেই বাড়িটি আদালতের নির্দেশে ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হল।

মার্বেল এবং টাইলস দিয়ে সুসজ্জিত এই বাড়িটি তৈরি হওয়ার পর অভিযোগ ওঠে পুকুর বুজিয়ে তৈরি করা হয়েছে এই বিরাট অট্টালিকা। ঘটনার পরিপ্রেক্ষিতে ২০১৯ সালে এলাকার গৌরহরি গড়াই, উজ্জ্বল মন্ডল সহ কয়েকজন এইভাবে বাড়ি করার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন। তারপর থেকেই এই মামলা চলতে থাকে। অবশেষে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে বিচার প্রক্রিয়া শেষ হলে মহামান্য কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয় ওই বাড়িটি ভেঙ্গে দেওয়ার। তারই পরিপ্রেক্ষিতে এদিন বিশাল পুলিশবাহিনী উপস্থিতিতে ওই বাড়িটি বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে ওই বাড়ির মালিকের ভাই মঈনুদ্দিন শেখ দাবি করেছেন, যখন জায়গাটি কেনা হয়েছিল তখন আমরা সেই জায়গাটি পুকুরের পাড় হিসাবে জানতাম। কিন্তু পরে মামলা রুজু হওয়ার পর জানতে পারি জায়গাটি পুকুরের নামেই রেকর্ড রয়েছে। তাই আদালত যা নির্দেশ দিয়েছে সেই নির্দেশ আমরা মাথা পেতে নিয়েছি। বাড়িটি এখন ভেঙে দেওয়া হচ্ছে, আমরা কোনরকম বাধা দিই নাই।

এর পাশাপাশি তিনি এটাও দাবি করেছেন, “এইভাবে মামলা রুজু করা কেবলমাত্র নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্যই। আমার দাদা যেহেতু এলাকার তৃণমূল নেতা তাই ওই তিন ব্যক্তি ব্যক্তিগত আক্রোশের জেরে এমন মামলা করেছিলেন।”