আগস্ট মাসে এই দিনগুলিতে বন্ধ থাকবে ব্যাঙ্কের শাখা

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : আজ থেকে শুরু হলো নতুন মাস আগস্ট। প্রতি মাসের মত এই মাসেও বেশ কয়েকটা দিন বন্ধ থাকবে ব্যাঙ্কের শাখা। যে সকল ব্যক্তিরা ব্যাঙ্কের শাখায় গিয়ে পেনশন অথবা বেতন বা অন্য কোনো আর্থিক লেনদেন করে থাকেন তাদের জেনে রাখা জরুরি কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাঙ্কের শাখা।

গ্রাহকদের সুবিধার্থে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রতিমাসে ব্যাঙ্ক কর্মীদের এই ছুটির তালিকা প্রকাশ করে থাকে। ব্যাঙ্ক কর্মীদের এই ছুটি অর্থাৎ ব্যাঙ্কের শাখা বন্ধ থাকার দিন রাজ্যের পরিপ্রেক্ষিতে ঘোষণা করা হয়ে থাকে। আগস্ট মাসে পশ্চিমবঙ্গে ব্যাঙ্ক কর্মীদের সরকারি ছুটি রয়েছে মাত্র দু’দিন, তবে তার মধ্যে আবার একটি দিন পড়েছে রবিবার। তবে সব ছুটি নিলে আগস্ট মাসে পশ্চিমবঙ্গে মোট ৮ দিন ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে।

দ্বিতীয় ও চতুর্থ শনিবার এবং পাঁচটি রবিবার মিলে ব্যাঙ্কের শাখা বন্ধ থাকছে মোট সাত দিন এবং মহরম উপলক্ষে এক দিন বন্ধ থাকবে ব্যাঙ্কের শাখা। আগস্ট মাসের যে দিনগুলিতে ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে সেই দিনগুলি ১লা আগস্ট, ৮ আগস্ট, ১৫ আগস্ট, ২২ আগস্ট, এবং ২৯ আগস্ট রবিবার। ১৪ আগস্ট এবং ২৮ আগস্ট দ্বিতীয় ও চতুর্থ শনিবার। অন্যদিকে ১৯ আগস্ট পড়েছে মহরম।