মহিলাদের উপর অত্যাচার হলেই কড়া ব্যবস্থা, নির্দেশ মুখ্যমন্ত্রীর

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : বুধবার নবান্নে ছিল সিডিউল কাস্ট অ্যাডভাইজারি কাউন্সিলের নবগঠিত কমিটির সাথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম বৈঠক। যে বৈঠকে রাজ্যের অনগ্রসর শ্রেণীর মানুষদের উন্নয়নের জন্য আরও একগুচ্ছ পরিকল্পনার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি সরকারি চাকরির ক্ষেত্রে সিডিউল কাস্ট শ্রেণির চাকরি প্রার্থীদের জন্য সংরক্ষণ বৃদ্ধি করার ঘোষণা করেন। এরই পাশাপাশি তিনি মহিলাদের ওপর অত্যাচার নিয়ে সরব হন।

Advertisements

Advertisements

মহিলাদের উপর অত্যাচারের পরিপ্রেক্ষিতে সরব হওয়ার পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকে নির্দেশ দেন, মহিলাদের ওপর অত্যাচারের কোন ঘটনা ঘটলেই যেন কড়া ব্যবস্থা নেওয়া হয়। পরোক্ষে তিনি বুঝিয়ে দেন, বিরোধীরা রাজ্যকে বদনাম করতে চক্রান্ত করতে পারে। তাই এর বিষয়ে সব সময় সতর্ক থাকতে হবে।

Advertisements

মুখ্যমন্ত্রী বলেন, “তফশিলি, আদিবাসী মা-বোনেদের উপর অত্যাচার হলে ব্যবস্থা নিতে হবে। কোনও ঘটনা যাতে না ঘটে সেদিকেও নজর দিতে হবে। কারণ, শকুনিরা চারিদিকে চক্রান্ত করবেই। আমাদের অ্যালার্ট থাকতে হবে।”

আর এই মন্তব্যের পরেই ডিজিকে তিনি নির্দেশ দেন, “কোনও অ্যাট্রেসিটিস হলে, এনকোয়ারি করে যদি দেখেন এটা সত্যি তাহলে স্ট্রং অ্যাকশন নেবেন। আমার কাউকে বাঁচানোর কোনও ব্যাপার নেই।”

প্রসঙ্গত, বুধবারের এই সিডিউল কাস্ট অ্যাডভাইজারি কমিশনের সাথে বৈঠক করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, এখন থেকে রাজ্যের সরকারি চাকরির ক্ষেত্রে SC চাকরিপ্রার্থীদের জন্য ২২% আসন সংরক্ষিত থাকবে।

Advertisements