Y দিয়ে শুরু, প্রকাশ্যে এলো নুসরতের ছেলের নাম

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : টলি অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরত জাহান অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নানান জল্পনা শুরু হয়। আর এই সকল জল্পনার মধ্যেই বৃহস্পতিবার দুপুর বেলা ফুটফুটে একটি পুত্র সন্তানের জন্ম দেন টলি এই অভিনেত্রী। জন্মের পর থেকেই মা ও সন্তান দুজনেই ভালো রয়েছেন। আর এরই পাশাপাশি ২৪ ঘন্টার মধ্যেই নুসরত তার ছেলের কী নাম রাখলেন তা প্রকাশ্যে এলো।

আসলে তড়িঘড়ি এই নাম প্রকাশ্যে আসার মূলে রয়েছে নেটিজেনদের কৌতূহল। নুসরত এবং তার ছেলেকে নিয়ে যে সকল নেটিজেনরা কৌতূহলের মধ্যে রয়েছেন তাদের আরও একটি কৌতূহল হল ‘নুসরত কি নাম রাখছেন ছেলের’। এই নাম জানার জন্য গতকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় একাধিক আবদার শুরু করেন নেটিজেনরা। আর এই সকল কৌতূহলের মাঝেই শুক্রবার জানা গেল নুসরতের ছেলের নাম।

নুসরত তার ছেলের নাম রেখেছেন ‘ঈশান’। তবে ছেলের নামের ইংরেজি স্পেলিং শুরু হয়েছে ‘Y’ দিয়ে। ইংরেজিতে বানান লেখা হয়েছে ‘Yishaan’। সূত্র মারফত এমনটাই জানা যাচ্ছে। এর পাশাপাশি জানা যাচ্ছে, হাসপাতালে পরিচয় দেওয়ার ক্ষেত্রে সন্তানের পরিচয় হিসেবে নিজের নামই রেখেছেন। এখনো পর্যন্ত পিতৃপরিচয় হিসাবে কারণ নাম তার ছেলের নামের সাথে যুক্ত করেননি।

নুসরত মা হওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি রাজনৈতিক বিভেদ ভুলে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও তাকে শুভেচ্ছা জানিয়েছেন। অন্যদিকে নুসরাতের অন্তঃসত্ত্বা হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর থেকেই তার পাশে ছিলেন লেখিকা তসলিমা নাসরিন। তিনিও নুসরতকে শুভেচ্ছা জানিয়েছেন এবং ছেলেকে ভালোভাবে মানুষ করার বার্তা দিয়েছেন।

তবে এসবের পরেও নুসরত এখনো তার ছেলের পিতৃপরিচয় সামনে না আনায় নেটিজেনরা বারংবার এই পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তুলছেন। এসবের পরিপ্রেক্ষিতে আগামী দিনে দেখার বিষয় কি করবেন তিনি? পিতৃপরিচয় না এনে নিজেই কি সন্তানকে মানুষ করবেন নাকি তা ক্রমশ প্রকাশ্যে আনবেন সেই দিকেই তাকিয়ে নেটিজেনরা।