‘মানিকে মাগে হিথে’, সম্পূর্ণ বাংলায় অনুবাদ করে মাত লাগলেন পল্লবী

নিজস্ব প্রতিবেদন : শ্রীলঙ্কার পপ গায়িকা ইয়োহানি ডি সিলভার গাওয়া গান ‘মানিকে মাগে হিথে’ সম্প্রতি দেশ ছাড়িয়ে ভারত, বাংলাদেশ সহ একাধিক দেশে ঝড় তুলেছে তা অনস্বীকার্য। তবে এই গান সিংহলি ভাষায় হওয়ার দরুন অনেকের কাছেই এই গানের অর্থ বোধগম্য নয়। গানের অর্থ বোধগম্য না হলেও এই গান সারা ফেলেছে গানের সুর ও তালের দৌলতে।

শ্রীলঙ্কার এই পপ গায়িকার গান গেয়ে রিল ভিডিও তৈরি করতে দেখা গিয়েছে বলিউডের অমিতাভ বচ্চনের মতো একাধিক প্রথম সারির তারকাদের। শুধু তারকার নন, বর্তমানে এই গানটি নিজের মতো করে অনেকেই গাইছেন। কিছুদিন আগেই বাংলাদেশের অভিনেতা তথা ইউটিউবার হিরো আলম এই গানটি গেয়েছেন। যেখানে অবশ্য তাকে মাঝখানে লক্ষ্য করা যায় তালগোল পাকিয়ে বাংলাতে ফিরে আসতে।

বাংলাতে ফিরে এসে অবশ্য গানকে বাংলা অর্থ করে গান নিয়ে তিনি, বরং নিজের মতো করে নিজের ভাষায় গেয়েছেন, ‘তেল গেল ফুরাইয়া।’ যা নিয়ে নেট দুনিয়ায় হাসির রোল পড়ে যায়। এই ঘটনাকে নিয়ে আবার টলি তারকা রুদ্রনীল ঘোষ নতুন একটি জোক ভিডিও তৈরি করেন। তবে সাধারণ মানুষ যাতে এই সিংহলি ভাষায় গাওয়া জনপ্রিয় গানটির বাংলা অর্থ কি তা বুঝতে পারেন তার জন্য পল্লবী গানটি সম্পূর্ণ বাংলা অর্থ বলে শুনিয়েছেন।

বাংলার পল্লবী তার নিজস্ব ইউটিউব চ্যানেল Golpology With Pallabi-এ জনপ্রিয় এই গানের বঙ্গানুবাদের একটি ভিডিও আপলোড করেছেন। যে ভিডিওটি আপলোড করা হয় আগস্ট মাসের ২৮ তারিখ। ভিডিওটি আপলোড হওয়ার পর মাত্র কয়েক দিনের মধ্যেই তার ভিউ দাঁড়ায় ১.৪ মিলিয়ন অর্থাৎ ১৪ লক্ষ। এই মুহূর্তে শ্রীলঙ্কার ওই পপ গায়িকা যেমন তার এই নতুন গান নিয়ে নেটদুনিয়ায় সাড়া ফেলে দিয়েছে, ঠিক তেমনই নেটদুনিয়ায় সাড়া ফেলেছে বাংলার এই পল্লবী।

বাংলার এই ইউটিউবার পল্লবীর কাছ থেকে জানা গিয়েছে, তিনি বর্তমানে ইউটিউবে ‘মানিকে মাগে হিথে’ গানটির বঙ্গানুবাদ করা ছাড়াও সাম্প্রতিককালের বিভিন্ন ধরনের ঘটনা নিয়ে আলোচনা, বাস্তবিক আলোচনা এবং সত্যতার উপর আলোচনা ও গল্প পাঠের মত নানান বিষয়বস্তু এই ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়ে থাকে।