এই কারণে আইপিএলে কেকেআর-এর বিরুদ্ধে নীল জার্সি পরে খেলবে আরসিবি

নিজস্ব প্রতিবেদন : করোনাকালে চলতি বছর মাঝপথে বন্ধ হয়ে যাওয়া আইপিএল পুনরায় শুরু হচ্ছে ১৯ অক্টোবর থেকে। ওই দিন থেকেই সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হতে চলেছে বাকি ম্যাচগুলি। বাকি এই ম্যাচগুলিতে এবার সবথেকে বড় চমক দিতে চলেছে আরসিবি।

আসন্ন এই আইপিএলের ম্যাচগুলিতে আরসিবি লাল জার্সি ছাড়াও খেলবে নীল রঙের জার্সি পরে। সম্প্রতি টুইট করে এমনটাই জানানো হয়েছে আরসিবির তরফ থেকে। পাশাপাশি জানানো হয়েছে তাদের এই নীল জার্সি পরে মাঠে নামার কারণ।

মঙ্গলবার টুইট করে আরসিবির তরফ থেকে জানানো হয়েছে, “২০ অক্টোবর আইপিএলের কলকাতা নাইট রাইডার্স-এর বিরুদ্ধে আরসিবি মাঠে নামবে নীল জার্সি পরে।”

কিন্তু কেন লাল জার্সি ছেড়ে নীল জার্সি পরে আরসিবি মাঠে নামছে? করোনাকালে করোনার প্রথম ঢেউয়ের পাশাপাশি দ্বিতীয় ঢেউয়ে ছন্নছাড়া হয়ে গিয়েছে ভারত সহ বিশ্বের একাধিক দেশ। এই দুটি ঢেউয়ে বহু মানুষ যেমন নিজেদের প্রাণ হারিয়েছেন, ঠিক তেমনি বহু জন হারিয়েছেন তাদের আত্মীয়-স্বজনদের।

অন্যদিকে করোনার এই একের পর এক ঢেউ থেকে সাধারণ মানুষকে রক্ষা করার জন্য ঘন্টার পর ঘন্টা অস্বস্তিকর পিপিই কিট পরে আমজনতার সেবা করে গেছেন ফ্রন্টলাইন ওয়ারিয়র চিকিৎসকেরা। তাদের সম্মান জানাতেই ওই ম্যাচে এমন ধরনের জার্সি তৈরি করা হয়েছে যা পিপিই কিটের রংয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে।

আরসিবির তরফ থেকে টুইট করে জানানো হয়েছে, “পিপিই কিটের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে এই জার্সি তৈরি করা হয়েছে। যা পরে ওই দিন মাঠে নামবে আরসিবি দল।”

চলতি এই আইপিএলে আরসিবি তৃতীয় স্থানে রয়েছে। তারা মোট সাতটি ম্যাচ খেলে পাঁচটিতে জয়লাভ করেছে। আর এর পরিপ্রেক্ষিতে তারা এই আইপিএলের দ্বিতীয় ইনিংস জয় দিয়েই শুরু করতে চাইছেন। তাদের সামনে এখন প্লে-অফের দরজা অনেকটাই মসৃণ।