PhonePe গ্রাহকরা এই কাজটি করলেই দিতে হবে বাড়তি চার্জ

নিজস্ব প্রতিবেদন : বর্তমান ডিজিটাল যুগে যে সকল UPI অ্যাপ জনপ্রিয়তা অর্জন করেছে তাদের মধ্যে অন্যতম একটি অ্যাপ হলো PhonePe। এই অ্যাপ বর্তমানে ব্যবহারকারীদের হাতে হাতে পৌঁছে গিয়েছে। প্রতিদিন কোটি কোটি ব্যবহারকারী এই অ্যাপের ব্যবহার করে থাকেন তাদের শপিং, বিল পেমেন্ট সহ একাধিক আর্থিক লেনদেনের ক্ষেত্রে।

তবে বর্তমানে এই অ্যাপ ব্যবহারকারীদের দিতে হবে বাড়তি চার্জ, যদি তারা এই একটি কাজ করেন। এই ইউপিআই অ্যাপ ব্যবহারকারীরা অনেকেই তাদের বিভিন্ন বিল, গ্যাস বুকিং, ডিজিটাল পেমেন্ট করার সময় ব্যবহার করে থাকেন PhonePe ওয়ালেট। এই PhonePe ওয়ালেট ব্যবহার করার সময় তারা ক্রেডিট কার্ড থেকে ব্যালেন্স নিয়ে ব্যবহার করেন।

এতে ব্যবহারকারীরা বিপুল সুবিধা পেয়ে থাকেন। যে সুবিধা ‘মাছের তেল দিয়ে মাছ ভাজা’র মতোই। ক্রেডিট কার্ড দিয়ে ওয়ালেটে টাকা ভরে তা ব্যবহার করার পর ক্রেডিট কার্ডের টাকা শোধ করার জন্য একমাস সময় পান ব্যবহারকারীরা। এই পদ্ধতি ব্যবহার করে অনেকেই বড় বড় অঙ্কের আদান প্রদান করে থাকেন। এবার সেই জায়গায় বাদ সেধেছে PhonePe।

PhonePe অ্যাপে বর্তমানে যে বিবরণ দেওয়া হয়েছে তাতে জানানো হয়েছে, এখন থেকে যদি কোনো গ্রাহক ক্রেডিট কার্ডের মাধ্যমে তাদের PhonePe ওয়ালেটে টাকা ভরে থাকেন তাহলে দিতে হবে বাড়তি চার্জ। বাড়তি চার্জ হিসাবে সংস্থার তরফ থেকে ধার্য করা হয়েছে প্রতি ১০০ টাকায় ২.০৬% সাথে জিএসটি দিতে হবে। অর্থাৎ ‘মাছের তেল দিয়ে মাছ ভাজা’র উপায় বন্ধ করলো PhonePe।

তবে যদি কোন গ্রাহক তার ডেবিট কার্ড ব্যবহার করে PhonePe ওয়ালেটে টাকা ভরতে চান সে ক্ষেত্রে ওই ব্যবহারকারীকে কোনো রকম বাড়তি চার্জ গুনতে হবে না।