শোভনকে ঘিরে বৈশাখীর নাচ, আক্ষেপ ইমনের, ‘আহা রে….’

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : সঙ্গীত জগতের অন্যতম তারকা হলেন ইমন চক্রবর্তী। জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই সঙ্গীতশিল্পী দীর্ঘদিন ধরে সঙ্গীত জগতের সঙ্গে থাকার পাশাপাশি বিভিন্ন রিয়েলিটি শোয়ে বিচারকের আসনেও লক্ষ্য করা যায় তাকে। তার গানের গলা যেমন দীর্ঘদিন ধরে শ্রোতাদের মন জয় করে আসছে, ঠিক তেমনই তিনিও একের পর এক উপহার দিয়ে যাচ্ছেন শ্রোতাদের। তবে এহেন বিখ্যাত গায়িকাকেই এবার দেখা গেল আক্ষেপ করতে। তাও আবার শোভনকে ঘিরে বৈশাখীর নাচ দেখে।

গত বুধবার কলকাতার প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জি তার ঘনিষ্ঠ বান্ধবী বৈশাখী ব্যানার্জিকে নিয়ে ফ্যাশন শ্যুট করেন। যে ফ্যাশন শ্যুটের ভিডিও প্রকাশ্যে আসতেই মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় মিমের বন্যা। এমনকি এই ভিডিওর অনুকরণে স্যান্ডি সাহাকেও একটি ভিডিও তৈরি করতে দেখা গিয়েছে। পাশাপাশি লোপামুদ্রা মিত্র ইংলিশ পূর্ণ পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। লিখেছেন, ‘এত দিনের গান গাওয়া সার্থক হল’।

আসলে সেই ভিডিওতে দেখা যায়, ফ্যাশন শ্যুট চলাকালীন রংমিলান্তি পোশাক পরে দুজনে আবাসনের বারান্দায় ফ্যাশন শ্যুট করছেন। সেই সময় ব্যাকগ্রাউন্ডে বাড়ছে ‘মম চিত্তে’ রবীন্দ্র সঙ্গীতটি। অন্যদিকে এই রবীন্দ্রসঙ্গীতের তালে একেবারে ‘তাতা থৈথৈ’-এ শোভন চ্যাটার্জিকে ঘিরে নেচে মাত লাগলেন বৈশাখী। কলকাতার প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জি বান্ধবীকে সঙ্গ দেওয়ার জন্য তালে তালে করতালি দেন।

আর এসব ঘটনা নিয়ে তোলপাড় হতে থাকে সোশ্যাল মিডিয়া। চারিদিকে মিমের বন্যা বয়ে যাওয়ার পাশাপাশি একাধিক অভিনেতা-অভিনেত্রীদের, সঙ্গীতজগতের মানুষদের মুখ খুলতে দেখা যায়। এমন পরিস্থিতিতে একপ্রকার ব্যঙ্গ করে আগাগোড়া রবীন্দ্রসঙ্গীত ভক্ত ইমন চক্রবর্তী এমন ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছেন।

ইমন চক্রবর্তী তাঁর পোষ্টটিতে লিখেছেন, “মম চিত্তে-র জন্য কষ্ট হচ্ছে, আহা রে গানটা…”। যদিও গায়িকা খুলসা করেননি কেন তার এই কষ্ট, তার এই আক্ষেপ। তবে তিনি স্পষ্ট করে কিছু না বললে কি হবে? তার এই ইঙ্গিতপূর্ণ পোস্টেই স্পষ্ট হয়েছে তিনি কি বলতে চাইছেন।

অন্ততপক্ষে নেটিজেনরা মনে করছেন, শোভনকে ঘিরে বৈশাখীর ‘মম চিত্তে’ রবীন্দ্র সঙ্গীতে এমন নাচের ভিডিও দেখেই এই গায়িকা এমন পোস্ট করেছেন।