মমতা ব্যানার্জি জিততেই শুভেন্দু অধিকারীকে ‘পাগলের বাচ্চা’ বললেন অনুব্রত মণ্ডল

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ছিল ঠিকই, তবে যেভাবে রাজনৈতিক দলগুলি উঠে পড়ে লেগেছিল তাতে এই উপনির্বাচন যেন নির্বাচনের চেহারা নিয়েছিল। ভোট গ্রহণের পর রবিবার সকাল থেকেই সকলের চোখ ছিল গণনার দিকে।

শাসকদল তৃণমূলের প্রত্যাশামতোই গণনা শুরু হতেই ধীরে ধীরে তৃণমূল প্রার্থী মমতা ব্যানার্জি লিড দিতে শুরু করেন। গণনা যতই এগিয়ে যায় ততই এই লিড বাড়তে থাকে। শেষ পর্যন্ত তিনি ৫৮৩৮৯ ভোটে জয়লাভ করেন। তার প্রাপ্ত মোট ভোটের সংখ্যা ৮৪৭০৯, বিজেপির প্রিয়াঙ্কা টিব্রেওয়াল পান ২৬৩২০ এবং সিপিআইএমের শ্রীজীব বিশ্বাস পান ৪২০১ টি ভোট। আর এই বিশাল ব্যবধানে মমতা ব্যানার্জির জয়লাভের পরেই বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল মুখ খোলার পাশাপাশি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ‘পাগলের বাচ্চা’ বলে কটাক্ষ করলেন।

অনুব্রত মণ্ডল এদিন বলেন, “বলাবলির কি আছে? মমতা ব্যানার্জি জয়ী হবে না তো অন্য কেউ জয়ী হবে। আমি তো আগেই বলেছিলাম ৬০ থেকে ৮০ হাজার ভোটে জিতবে। জিতেছে তো।”

পরবর্তী কাজ প্রসঙ্গে অনুব্রত মণ্ডল বিজেপিকে এক হাত নিয়ে বলেন, “এবার বিজেপিকে জিজ্ঞেস করো ওরা কি করবে? ঘরে বসে থাকবে, না মুখ থুবরে থাকবে, না ছাগলের মত চার পায়ে হাঁটবে? ছাগলের মত পাড়ে পাড়ে চলে বেড়াক।” পাশাপাশি তিনি বিজেপিকে ছাগল বিড়ালের দল বলেও কটাক্ষ করেন।

এর পাশাপাশি তিনি নন্দীগ্রামের ভোট নিয়ে যে মামলা চলছে সেই মামলার পরিপ্রেক্ষিতে দৃঢ় প্রত্যয়ের সঙ্গে দাবি করেন, “কাল যদি নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের ভোট পুনরায় গণনার জন্য রায় বেরিয়ে যায় তাহলে মমতা ব্যানার্জি ওখানেও ৫০-৬০ হাজারের বেশি ভোটে জিতবে।” আর এরপরই শুভেন্দু অধিকারীর প্রসঙ্গ উঠলে তিনি সরাসরি শুভেন্দু অধিকারীকে ‘পাগলের বাচ্চা’ বলে কটাক্ষ করেন। বলেন, “পাগলের বাচ্চা ওকে আর কি বলবো? মানুষের জায়গায় আছে নাকি!”