পুজোয় দেদার হুল্লোড়, রাতভর খোলা থাকবে বার-রেস্তোরাঁ, অনুমোদন রাজ্যের

নিজস্ব প্রতিবেদন : পুজোয় যাতে কোনরকম আনন্দে ভাটা না পড়ে তার জন্য রাজ্য সরকারের তরফ থেকে বাড়তি ছাড় দেওয়া হল। করোনা সংক্রমণের সময় শনিবার নবান্নের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে এই বাড়তি ছাড়ার ঘোষণা করে। মূলত তিনটি বিষয়ের উপর এই বাড়তি ছাড় দেওয়া হয়েছে নবান্নের তরফে।

শনিবার নবান্নের তরফে পুজোর সময় করোনার বিধিনিষেধে শিথিলতা আনার জন্য যে বিজ্ঞপ্তি পেশ করা হয়েছে তাতে বলা হয়েছে, রাত ১১ টার পরও বার, রেস্তোরাঁ সহ সমস্ত দোকান খুলে রাখা যাবে এবং বেশি রাত পর্যন্ত খুলে রাখা যাবে বার।

অর্থাৎ এই ঘোষণা অনুযায়ী পুজোর সময় দেদার হুল্লোড় করার সুযোগ এসেছে বাঙ্গালীদের হাতে। রাজ্য সরকারের তরফ থেকে যাতে আনন্দে ভাটা না পড়ে তার জন্য এই সময় নাইট কার্ফুও তুলে নেওয়া হচ্ছে। তবে এই শিথিলতা কার্যকর থাকবে কেবল মাত্র ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত।

২১ অক্টোবর থেকে পুনরায় নাইট কার্ফু চালু করছে রাজ্য সরকার। পাশাপাশি শনিবার রাতে রাজ্য সরকারের তরফ থেকে যে বাড়তি ছাড়ের বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে তাতেও স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, বাড়তি এই যে সকল ছাড় দেওয়া হচ্ছে তা কেবলমাত্র ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত। অর্থাৎ কেবলমাত্র উৎসব কালীন।

প্রসঙ্গত, রাজ্যে গত মে মাস থেকে করোনা সংক্রান্ত এই সকল বিধিনিষেধ শুরু হয়েছে। প্রথমদিকে এই বিধি নিষেধে কড়াকড়ি থাকলেও ধীরে ধীরে শিথিলতা আমি রাজ্য সরকার। সম্প্রতি পুজোর সময় এই বাড়তি ছাড় দেওয়ার খুশি রাজ্যের বাসিন্দারা।