লন্ডনে স্টোকস পার্ক কিনলেন মুকেশ আম্বানি, কি কি রয়েছে এই প্রাসাদে

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : ভারতের সবচেয়ে ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানির সম্পত্তি প্রতিনিয়ত বেড়ে চলেছে। এই ধনকুবেরের প্রাসাদ প্রমাণ একটি বাড়ি রয়েছে মুম্বইয়ে (Mumbai)। যার নাম হল অ্যান্টিলিয়া (Antilia)। এই বাড়িটি ২৭ তলা, সেখানে নেই এমন কিছু নেই। এই বাড়িটি যেন একটি বিশ্বব্রহ্মাণ্ড। এখানে কাজ করেন ৬০০ জন কর্মী। এর পাশাপাশি এবার মুকেশ আম্বানি (Mukesh Ambani) লন্ডনে (London) নতুন একটি বাড়ি কিনলেন। লন্ডনে মুকেশ আম্বানির নতুন বাড়িটির নাম হল স্টোকস পার্ক (Stokes Park)।

Advertisements

আম্বানির এই বাড়ি কেনার খবর ছড়িয়ে পড়তেই দেশজুড়ে কৌতুহল শুরু হয়েছে তাহলে কি আম্বানি এবার লন্ডনে থাকবেন? এর পাশাপাশি কৌতুহল তৈরি হয়েছে, মুম্বইয়ের বাড়িতেই যদি এত কিছু থেকে থাকে তাহলে লন্ডনের এই বাড়িতে কি কি রয়েছে?

Advertisements

মুকেশ আম্বানির সংস্থা (Reliance) জানিয়েছে, লন্ডনের এই বাড়িটিতে তিনি থাকার জন্য কেনেননি। তিনি এটি কিনেছেন রক্ষণাবেক্ষণের জন্য। এখানে কাজ হবে হোটেল, ক্রীড়াক্ষেত্র সংস্কারের জন্য। এখানে তৈরি হবে গলফ কোর্স। মুকেশ আম্বানি কেন এই বাড়ি কিনেছেন তার সম্পর্কে সংস্থার তরফ থেকে দেওয়া বয়ানে না হয় জানা গেল। চলুন এবার দেখে নেওয়া যাক এর অন্দরমহলে কি রয়েছে।

Advertisements

মুকেশ আম্বানির এই নতুন বাড়িটি রয়েছে লন্ডনের বাকিংহ্যাম্পশেয়ারে। এক কথায় বলতে গেলে এই বাড়িতে কি না নেই! এখানে শোয়ার ঘর রয়েছে ৪৯টি। এছাড়াও এই বাড়ির চত্বরে রয়েছে তিনটি রেস্তোরাঁ এবং একটি পাঁচতারা হোটেল। রয়েছে বেশ কয়েকটি গলফ কোর্স, টেনিস কোর্ট ইত্যাদি। আম্বানির পরিবারের সদস্যরা এখনই এই বাড়িতে থাকবেন না। বাড়ির অন্দরমহল এবং আম্বানির পরিবারের বিষয়ে এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফ থেকে। এর পাশাপাশি জানা যাচ্ছে মুকেশ আম্বানির এই বাড়িটি কিনতে খরচ হয়েছে ৫৯২ কোটি টাকা।

অন্যদিকে আবার এই বাড়িটি ঐতিহ্যবাহী বাড়ি। এই বাড়ির ইতিহাস প্রসঙ্গে জানা যাচ্ছে, বাড়িটির বয়স আনুমানিক ৯০০ বছর। এই বাড়িটি প্রথমদিকে বসবাসের জন্য ব্যবহার করা হলেও পরবর্তীকালে ১৯০৮ সাল থেকে এটিকে কান্ট্রি ক্লাব হিসেবে ব্যবহার করা হয়ে আসছে। এর পাশাপাশি হলিউডের (Hollywood) বিভিন্ন সিনেমার শুটিংয়ের জন্য ব্যবহার করা হয় এই বাড়িটিকে।

Advertisements