রদবদলের পথে মমতার মন্ত্রিসভা, আসতে পারে এই সকল নতুন মুখ

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : একুশে তৃতীয়বারের জন্য সরকার গঠন করার পর তৃণমূল নতুন মুখদের প্রাধান্য দিতে শুরু করে। সেই প্রাধান্য অনুসারে সদ্য জনপ্রতিনিধি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার নতুন মুখ হিসেবে বেশ কয়েকজন পান প্রতিমন্ত্রীর দায়িত্ব। আর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সেই মন্ত্রিসভায় রদবদল (Reshuffle) হতে চলেছে। এবারও এই মন্ত্রিসভায় নতুন মুখ হিসেবে উঠে আসতে পারেন বেশ কয়েকজন।

Advertisements

মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে তাতে সূত্র মারফত জানা যাচ্ছে, অর্থমন্ত্রীর দায়িত্ব নিতে পারেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। এই দপ্তরের প্রতিমন্ত্রী হিসাবে যার নাম উঠে আসছে তিনি হলেন চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বর্তমানে পুর ও নগরোয়ন্নন মন্ত্রকের দায়িত্ব সামলাচ্ছেন। পাশাপাশি এই দপ্তরের উপদেষ্টা হিসাবে প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র জায়গা পাবেন।

Advertisements

অন্যদিকে বিভিন্ন দপ্তরের দায়িত্বে ক্ষেত্রেও রদবদল হতে চলেছে বলে জানা যাচ্ছে। এই রদবদলের মন্ত্রিসভায় ঠাঁই পেতে পারেন দিনহাটা থেকে রেকর্ড ভোটে জিতে আসা উদয়ন গুহ, শান্তিপুরের তরুণ বিধায়ক ব্রজকিশোর গোস্বামী।

Advertisements

সূত্র মারফত জানা যাচ্ছে, দিনহাটার বিধায়ক উদয়ন গুহকে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী করা হতে পারে। এই দপ্তরের দায়িত্ব এতদিন ছিল খোদ মুখ্যমন্ত্রীর হাতে। পাশাপাশি মন্ত্রিসভায় ব্রজকিশোর গোস্বামীকে আনা নিয়েও আলোচনা চলছে বলে জানা যাচ্ছে।

এদিকে সদ্য প্রয়াত হয়েছেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জি। এই দপ্তরের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হতে পারে কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে বলেই জানা যাচ্ছে সূত্র মারফত।

অন্যদিকে মন্ত্রিসভার এই সম্প্রসারণে অতিরিক্ত দুটি দপ্তরের দায়িত্ব দেওয়া হতে পারে ফিরহাদ হাকিম এবং জ্যোতিপ্রিয় মল্লিককে। ফিরহাদ হাকিম এই মুহূর্তে রয়েছেন পরিবহণ মন্ত্রকের দায়িত্বে। অন্যদিকে জ্যোতিপ্রিয় মল্লিক রয়েছেন বনদপ্তরের দায়িত্বে।

Advertisements