ফাঁস হলো নীতা আম্বানির ৪৪ লাখের বোতলে জল পানের আসল রহস্য

SHARMISTHA CHATTERJEE

Updated on:

Advertisements

শর্মিষ্ঠা চ্যাটার্জী : বিশ্বের শীর্ষস্থানীয় সমস্ত ধনী ও প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে মুকেশ আম্বানি একজন। প্রায়শই বহু সংবাদমাধ্যম মারফত আম্বানিদের পরিবারের কোনো না কোনো সদস্যের নানা চিত্র উঠে আসে আর তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো নেটিজেনদের মধ্যে শোরগোল পড়ে যায়। ফটোগুলির সত্যতা যাচাই না করেই অনেকে পোস্টগুলি শেয়ার করতে থাকে ঝড়ের গতিতে।

Advertisements

মুকেশ আম্বানির স্ত্রী মুম্বই ইন্ডিয়ান্স টিমের মালকিন তিনি এ কথা তো সবার জানা। কিছুদিন আগে থেকে নীতা আম্বানিকে নিয়েই এমন একটি পোস্ট ভাইরাল হয়েছে যেখানে শোনা গিয়েছে নীতা আম্বানি নাকি বিশ্বের সর্বোচ্চ মূল্যের জল পান করে থাকেন!

Advertisements

বিশ্বের সর্বাধিক মূল্যের জল বলতে, অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো বা মদিগ্লিয়ানির কথাই বলা হয়েছে যার ৭৫০ মিলিলিটার জলের ভারতীয় মুদ্রায় দাম দাঁড়ায় ৪৪ লক্ষ টাকারও অধিক। দাম শুনলেই তো চোখ কপালে ওঠার জোগাড়।

Advertisements

আমরা সাধারণ একটি জলের বোতল ২০ থেকে ৩০ টাকা দিতে কিনে থাকি সেখানে সামান্য একটি জলের বোতলের দাম ৪৪ লাখ টাকা ভাবা যায়! যে ছবিটি নীতা আম্বানির ভাইরাল হয়েছে সেখানে ওনাকে একটি জলের বোতলে চুমুক দিতে দেখা যাচ্ছে। কিন্তু ছবিটির আদৌ সত্যতা যাচাই করা হয়নি এটি কি আসলে সঠিক নাকি ভুয়ো ছবি? কারণ বর্তমানে এমন বহু ভুয়ো ছবি সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করতে দেখা যায়।

আসল তথ্য যা জানা গিয়েছে তা হলো, আইপিএল চলাকালীন এক মিনারেল ওয়াটারের বোতল নিয়ে নীতা আম্বানিকে জল খেতে দেখা গিয়েছিল। সেই ছবিতেই টেকনোলজির কারসাজির সাহায্যে এই ৪৪ লাখ টাকার বোতলটিকে বসানো হয়েছে। যদিও এই বিষয়ে বহু ইউটিউবার তথা নিউজ চ্যানেল দাবি করেছেন নীতা আম্বানি নাকি সর্বোচ্চ মূল্যের জল পান করে থাকেন।

বিশ্বের সর্বাধিক মূল্যের জল হিসেবে যাকে চিহ্নিত করা হয়েছে সেই, অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি নিলামের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছিল তার মূল্য নির্ধারণ হয়েছিল ৬০ হাজার মার্কিন ডলার। এই জলের বোতলের নকশা তৈরি করেছিলেন ইতালির বিখ্যাত ভাস্কর্য শিল্পী ফার্নান্দো আলতামিরানো। ২৪ ক্যারেটের সোনা দিয়ে মোড়া একটি নারীর মুখের অবয়বে বিশেষ ভাবে তৈরি এই দুষ্প্রাপ্য বোতল।

Advertisements